ঢাকা, শনিবার 8 September 2018, ২৪ ভাদ্র ১৪২৫, ২৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঝালকাঠিতে ১ লাখ ৪৫ হাজার টাকার ২৪৩টি জাল নোটসহ ব্যবসায়ী আটক

ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠিতে ১ লাখ ৪৫ হাজার টাকার ২৪৩ টি জাল নোটসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার পরমহল গ্রাম থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৪৩ টি এক হাজর ও পাঁচ শত টাকার জাল টাকার নোটসহ শেখ আঃ ছালাম (৫৫) কে আটক করে। শেখ ছালাম পরমহল গ্রামের মৌলভী মাহাবুবুর রহমানের পুত্র।
এ ব্যাপারে বৃহস্পতিবারে রাতেই র‌্যাব-৮ এর সহকারী উপপরিচালক (ডিএডি)  মোঃ মামুনুর রশিদ খাঁন বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় একটি মামলা দায়ের করে আটককৃতকে সোপর্দ করেছেন।
র‌্যাব-৮ সূত্র জানায়, জাল টাকা বিক্রয় হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠি সদর উপজেলার পরমহল গ্রামে অভিযান চালিয়ে শেখ আঃ ছালাম আটক করে তার জিজ্ঞাসাবাদে তার পকেটে থাকা ১০০০ টাকার ৪৭ টি এবং ৫০০ টাকার ১৯৬ টি নোট অর্থাৎ মোট এক লক্ষ পঁয়তাল্লিশ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।
সদর থানার ওসি শোনিত কুমার গায়েন জানান, জাল টাকা বিক্রির অভিযোগে আঃ ছালাম নামের একজনকে র‌্যাব গ্রেফতার করে সদর থানায় সোপর্দ করেছে। তার বিরুদ্ধে বৃহস্পতিবার রাতেই জাল টাকা ব্যবসার অভিযোগে মামলা রুজু করা হয়েছে।
ফাইনাল খেলা অনুষ্ঠিত : ঝালকাঠিতে স্কুল মাদরাসা উপজেলা পর্যায়ের ৪৭তম গ্রীষ্মকালীন ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর স্টেডিয়ামে বৃহস্পতিবার এ খেলা অনুষ্ঠিত হয়। বালক বিভাগের ফুটবল ফাইনালে সরকারি উচ্চ বিদ্যালয় দল সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে । মেয়েদের ফুটবলে ঝালকাঠির কীর্ত্তিপাশা কমলিকান্দর নবীন চন্দ্র বালিকা বিদ্যালয় ৩-০ গোলের ব্যবধানে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজকে পরাজিত করেছে। প্রতিযোগিতায় হ্যান্ডবলে সরকারি উচ্চ বিদ্যালয় ও মেয়েদের বিভাগে ঝালকাঠি সরকারি  হরচন্দ্র বালিকা বিদ্যালয় এবং কাবাডি প্রতিযোগিতায় চামটা বিকে মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।
প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সহকারী উপজেলা মাধ্যমিক কর্মকর্তা রেজাউল করিম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি লুৎফুন্নেছা খানম । পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি তরুন কর্মকার ও হাবিবুর রহমান হাবিল, সাধারণ সম্পাদক আল মামুন খান ধলুসহ জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
র‌্যালি ও আলোচনা সভা : ঝালকাঠিতে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয় এবং র‌্যালিটি শহরে ঘুরে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে এসে শেষ হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: দেলোয়ার হোসেন মাতুব্বর এর সভাপতিত্বে আলোচনা সভায় ঝালকাঠির জেলা প্রশাসক মো: হামিদুল হক প্রধান অতিথি ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির জেনালের ম্যানেজার এমদাদুল হক এবং ওজোপাডিকো নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান উপস্থিত ছিলেন। ঝালকাঠি ওজোপাডিকো ও পল্লী বিদ্যুৎ সমিতি যৌথ ভাবে কর্মসূচির আয়োজন করে।
অনলাইন প্রশিক্ষণ : ঝালকাঠির ইউনিয়ন পরিষদের সচিবদের দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইন প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: হামিদুল হক । জেলার ৩২টি ইউনিয়ন পরিষদের ২৭ জন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো: শহিদুল ইসলাম, সহকারী প্রোগ্রামার মো: জাহাঙ্গীর আলম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: আলতাফ হোসেন ও জেলা তথ্য কর্মকর্তা মো: রিয়াদুল ইসলাম কর্মশালা পরিচালনা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মো: দেলোয়ার হোসেন মাতুব্বর উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
নির্বাচনে ১১টি পদে প্রার্থী ১৬ জন : ঝালকাঠিতে টেলিভিশন সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলকারী ১৬ জনের সবাইকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। নির্বাচন পরিচালক (জেলা তথ্য অফিসার) মোঃ রিয়াদুল ইসলাম মনোনয়নপত্র বাছাই শেষে বৃহস্পতিবার বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করেন। নির্বাচনের ১১টি পদের ৫টিতে একক প্রার্থী রয়েছে। তারা হলেন সভাপতি হেমায়েত উদ্দিন হিমু (বিটিভি), কোষাধ্যক্ষ কেএম সবুজ (এনটিভি), দফতর সম্পাদক অলোক সাহা (এসএটিভি), সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রতন আচার্য্য (বৈশাখী টিভি) এবং প্রচার সম্পাদক মোঃ বরকত হোসেন মৃধা (মাইটিভি)। অন্যদিকে, বাকি ৬টি পদে প্রার্থীর সংখ্যা ১১। এরমধ্যে সহসভাপতির দুইটি পদে প্রার্থী হয়েছে তিন জন তারা হলেনÑ শ্যামল চন্দ্র সরকার (্এটিএন বাংলা), মোঃ মাসউদুল আলম (বাংলাভিশন) ও মোঃ আল-আমিন তালুকদার (ডিবিসি নিউজ)। সাধারণ সম্পাদকের একটি পদে প্রার্থী দু’জনÑ দুলাল সাহা (যমুনা টেলিভিশন) ও মোঃ রুহুল আমিন রুবেল (মোহনা টিভি)। সহ-সাধারণ সম্পাদকের দুই পদে প্রার্থী হয়েছেন চার জন। তারা হলেনÑ এসএম রেজাউল করিম (নিউজ টোয়েন্টিফোর), শফিউল আজম টুটুল (বিজয় টিভি), জহিরুল ইসলাম জলিল (আরটিভি) ও মানিক আচার্য্য (এশিয়ান টিভি)। এছাড়া সাংগঠনিক সম্পাদকের একটি পদে প্রার্থী দু’জনÑ মোঃ নজরুল ইসলাম ((বাংলাটিভি) ও আজমীর হোসেন তালুকদার (একুশে টিভি)। আগামী ৯ সেপ্টেম্বর (রোববার) প্রার্থিতা প্রত্যাহার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশের দিন ধার্য রয়েছে। ১৭ সেপ্টেম্বর (সোমবার) ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হবে। মোট ভোটার ২৬ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ