ঢাকা, শনিবার 8 September 2018, ২৪ ভাদ্র ১৪২৫, ২৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে সন্ত্রাসী কার্যকলাপ গ্রেফতার ১১

বেলকুচি (সিরাজগঞ্জ) : সাংবাদিক সুবর্ণা নদী হত্যার বিচারের দাবিতে বেলকুচি প্রেসক্লাব মানববন্ধনের আয়োজন করে

চৌগাছা (যশোর) সংবাদদাতা: যশোর শহরের ধর্মতলা মোড় এলাকায় সম্প্রতি সন্ত্রাসীরা ব্যাপক তাণ্ডব চালিয়েছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীরা বোমাবাজি, বাস ভাঙচুর, মারধর এবং জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাঈদ সরদারকে হত্যার চেষ্টা চালায়। পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীরা বোমা হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। এ ঘটনার প্রতিবাদে এলাকার ক্ষুব্ধ মানুষ ধর্মতলায় বিক্ষোভ প্রদর্শন করেছেন। বাস ভাঙচুরের ঘটনায় চাঁচড়া-পালবাড়ি বাইপাস সড়কে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনসহ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে সার্বিক খোঁজখবর নিয়েছেন।
এদিকে খবর পেয়ে কোতয়ালী মডেল থানা পুলিশের এসআই শাহজুলসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে যান। এ বিষয়ে এসআই শাহজুল বলেন, একটি বোমার বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বাসও একটি ভাঙচুর হয়েছে।
নীলফামারী
নীলফামারীর সৈয়দপুরে গনপিটুনীতে জাবেদ আলী (৩২) নামে এক সিঁধেল চোর ও ডিমলায় আর্জিনা আক্তার (১৫) নামের এক স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহত সিদেল চোর জাবেদ আলী জেলার সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের উত্তর কুমারগাড়ীর জিকরুল হকের পুত্র। সূত্র মতে, সিঁধেল চোরের একটি দল সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে সৈয়দপুরের বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী গ্রামের বিরেন্দ্র নাথ রায়ের বাড়ী সহ পার্শ্ববর্তী আরো ৩টি বাড়িতে সিঁধ কেটে চুরি করছিল চোরের দল। গৃহকর্তা টের পেয়ে চিৎকার করলে গ্রামবাসী তাদেরকে ঘেরাও করলে চোর জাবেদ আলী গ্রামবাসীর হাতে আটক হয়। এ সময় জনগনের গনপিটুনিতে অসুস্থ হয়ে পড়লে চোর জাবেদকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়ার পথে মারা যায়। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশার সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে এবং জাবেদের মরদেহ ময়না তদন্তের জন্য জেলার মর্গে পাঠানো হয়েছে। অপরদিকে মানসিক, পারিবারিক না অন্যকোন কারনে আতœহত্যার পথ বেছে নিয়েছে স্কুল পড়ুয়া আর্জিনা আক্তার (১৫)। এ মুত্যু নিয়ে ধু¤্রজালের সৃষ্টি হয়েছে।
সোনাতলা (বগুড়া)
বগুড়া সোনাতলা থানা পুলিশ অভিযান চালিয়ে নাশকতা মামলায় পৌরসভার ৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর ফজলুল করিম লাজু (৪৫) কে গ্রেফতার করেছে। তিনি উপজেলার কামারপাড়া এলাকার লাল মোহাম্মদ তালুকদারের পুত্র। সোনাতলা বন্দর থেকে তাকে গ্রেফতার করার পর থানায় নেয়া হয়।
সোনাতলা থানার সাব ইন্সপেক্টর বাশির আহম্মেদ জানান, পৌর কাউন্সিলর ফজলুল করিম লাজুর বিরুদ্ধে নাশকতা মামলা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।
গোমস্তাপুর
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে পুলিশের বিশেষ অভিযানে ৬ জনকে আটক করা হয়েছে। গত বুধবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো, বাঙ্গাবাড়ী ইউনিয়নের মৃত আফাজুলের ছেলে সাদিকুল ইসলাম (৪৭), দাঁড়িপাতা গ্রামের মৃত আফতাব আলীর ছেলে জহুরুল হক (৪৫), চৌডালা ইউনিয়নের বালুটুঙ্গি গ্রামের মুনিরুল ইসলামের ছেলে সামসুজ্জামান (৩০), গোমস্তাপুর ইউনিয়নের বাজারপাড়ার মৃত সাইদুল ইসলামের ছেলে তাহফিল হক পনি (৪১),বোয়ালিয়া সাহাপুর গ্রামের মৃত তাইজুদ্দিনের ছেলে মুনিরুল ইসলাম মনির (৪০) ও রহনপুর পৌর এলাকার হাসান আলীর ছেলে ফেরদৌস (৩০)।
গোমস্তাপুর থানার ওসি জসিমউদ্দিন জানান, আটককৃতদের নাশকতা ও বিস্ফোরকসহ বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
বেলকুচি (সিরাজগঞ্জ)
আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সুবর্ণা নদী হত্যার বিচার দাবিতে সিরাজগঞ্জের বেলকুচি প্রেসক্লাবের আয়োজনে মুকন্দগাতি বাসষ্ট্যান্ডে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিমের সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের আহ্বায়ক ৭১টিভির প্রতিনিধি মাসুদ পারভেজ, এনায়েতপুর-চৌহালী প্রেসক্লাবের সভাপতি 'আলহাজ আব্দুস ছামাদ খাঁন, যমুনা টিভির ষ্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, সহ-সভাপতি রফিক মোল্লা, সাধারন সম্পাদক মোক্তার হোসেন, কোষাধ্যক্ষ মুক্তার হাসান, বেলকুচি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম, আনন্দ টিভির চলনবিল প্রতিনিধি সোহেল রানা (সোহাগ) প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ