ঢাকা, রোববার 23 September 2018, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

আইনশৃঙ্খলা বাহিনীর দুর্নীতি নিয়ে টিআইবির জরিপের ফল তদন্তে কমিটি গঠন

সংগ্রাম অনলাইন ডেস্ক:

এক জরিপ প্রতিবেদনে দেশের সর্বোচ্চ দুর্নীতিগ্রস্ত খাত হিসেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার নাম উঠে আসায় বিষয়টি খতিয়ে দেখতে কমিটি গঠন করেছে বাংলাদেশ পুলিশ।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) জরিপ প্রতিবেদনটি প্রকাশের ১০ দিনের মাথায় শনিবার পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, তিনি প্রতিবেদনটি নিজে পড়ে দেখেননি, গণমাধ্যম থেকে এ সম্পর্কে জেনেছেন। পড়ার পর এবিষয়ে তিনি মন্তব্য করতে পারবেন।

তবে আইজিপি নিশ্চিত করেন, বিষয়টি খতিয়ে দেখতে পুলিশ সদরদপ্তরে একটি কমিটি গঠন করা হয়েছে।

রাজধানীর মিরপুরে পিএসসি কনভেনশন হলে আয়োজিত এক অনুষ্ঠানে পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের মাঝে বৃত্তি প্রদান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত ৩০ আগস্ট প্রকাশিত টিআইবির জরিপ প্রতিবেদন অনুযায়ী, দুনীতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার (৭২.৫ শতাংশ) পরে পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তর (৬৭.৩ শতাংশ) দ্বিতীয় এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ (৬৫.৪ শতাংশ) তৃতীয় অবস্থানে রয়েছে।

নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে জাবেদ পাটোয়ারী বলেন, আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে আন্দোলনের নামে যেকোনো অরাজকতা, বিশৃঙ্খলা ও অন্তর্ঘাত সৃষ্টি এবং দেশ অস্থিতিশীল করার চেষ্টা করা হলে সহ্য করা হবে না।

পুলিশ যেকোনো পরিস্থিত মোকাবেলায় সক্ষম জানিয়ে তিনি বলেন, তাদের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে এবং সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছেন।

বিএনপি নেতাদের গ্রেপ্তার নিয়ে প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বিএনপি সদস্যদের গ্রেপ্তারের সাথে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। যারা বিভিন্ন মামলায় অভিযুক্ত বা যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে তাদের শুধু গ্রেপ্তার করছে পুলিশ।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ