ঢাকা, রোববার 9 September 2018, ২৫ ভাদ্র ১৪২৫, ২৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল কারাগারে

স্টাফ রিপোর্টার : চাঁদাবাজির মামলায় বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল শনিবার ঢাকার মহানগর হাকিম গোলাম নবী এ আদেশ দেন।
ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) বজলার রহমান গতকাল শনিবার যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে একদিনের রিমান্ড শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে মোজাম্মেল হকের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ডের আবেদন বাতিল করেন এবং জামিন আবেদনও নামঞ্জুর করেন। এর আগে বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে একদিনের রিমান্ডে পাঠান। গতকাল শনিবার সে রিমান্ড শেষ হলে ফের আদালতে হাজির করে পুলিশ।
গত ৫ সেপ্টেম্বর বুধবার রাত সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকার বাসা থেকে মোজাম্মেল হককে গ্রেফতার করা হয়। মিরপুর মডেল থানায় দুলাল নামের এক ব্যক্তির দায়ের করা চাঁদাবাজির মামলায় মোজাম্মেলকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
মিরপুর মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) রিয়াজুল ইসলাম জানান, দুলাল নামের এক ব্যক্তি গত বুধবার মোজাম্মেলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করেন।ওই মামলায় তাঁকে গ্রেফতার করা হয়।
৩১ আগস্ট রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে 'ঈদুল আজহায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন-২০১৮' প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মোজাম্মেল।প্রতিবেদনে বলা হয়, ঈদযাত্রা শুরুর পর থেকে ঈদ শেষে ঢাকায় ফেরার পথে মোট ২৩৭টি দুর্ঘটনায় প্রাণ গেছে ২৫৯ জনের। এ তথ্য তুলে ধরে সড়কে দুর্ঘটনাজনিত মৃত্যু কমিয়ে আনতে ১০ দফা সুপারিশ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ