ঢাকা, রোববার 9 September 2018, ২৫ ভাদ্র ১৪২৫, ২৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

মেহেরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

মেহেরপুর সংবাদদাতা : সাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি’, এই স্লোগানে মেহেরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে।
গতকাল শনিবার সকালে জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো যৌথ ভাবে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করে।জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তৌফিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেছের আলী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আশকার আলী। আলোচনা সভায় বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী এবং মুজিবনগর ও গাংনী উপজেলায় সাক্ষরতা প্রকল্পের নিরক্ষর শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন।আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, এখন শুধু স্বাক্ষর দিতে পারলেই হবেনা। লিখতে ও পড়তে জানতে হবে, তবেই সাক্ষরতা জ্ঞান হবে। মৌলিক শিক্ষা কর্মসুচির (৬৪ জেলা) মুজিবনগর ও গাংনী উপজেলা থেকে আগত নিরক্ষর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখা পড়া না জানা মানে অন্ধ হয়ে থাকা। আপনারা যারা এই প্রকল্পের শিক্ষার্থী তারা সবাই নিজ নিজ কেন্দ্রে আসবেন এবং অন্যদের শিক্ষা কেন্দ্রে আসার জন্য বলবেন।
মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত : মেহেরপুরের গাংনী-হাটবোয়ালীয়া সড়কের বাথানপাড়া নামক স্থানে মোটরসাইকেলের ধাক্কায় আজিজুল হক (৬২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল শনিবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আজিজুল হক বাথানপাড়া গ্রামের বাসিন্দা।স্থানীয়দের বরাত দিয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার জানান, আজিজুল হক রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি মোটরসাইকেল এসে তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান ওসি।
সন্ত্রাসী গাজী আটক : মুজিবনগর উপজেলার শিবপুর গ্রাম থেকে ১টি ৯ এমএম বিদেশি পিস্তলসহ তালিকাভুক্ত সন্ত্রাসী হায়দার গাজী (৪৮)কে আটক করেছে পুলিশ। তার নামে বোমা বিস্ফোরণ ও মারামারির ৪টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। শনিবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মুজিবনগর থানার অফিসার ইসচার্জ আব্দুল হাশেমের নেতৃত্বে শিবপুর গলাকাটা মোড়ের কবরস্থানের কাছে তার নিজ বাড়ি থেকে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে ১টি পিস্তল জব্দ করে।আটক হায়দার গাজী শিবপুর গ্রামের মৃত ইচাহক গাজীর ছেলে।মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাশেম জানান, হায়দার গাজী তার বাড়িতে একটি পিস্তল নিয়ে অবস্থান করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় অনেক খোজাখুজি করে খাটের বিছানার নিচ থেকে পিস্তল পাওয়া যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ