ঢাকা, রোববার 9 September 2018, ২৫ ভাদ্র ১৪২৫, ২৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

রামপালে নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু ॥ আহত ২

বাগেরহাট সংবাদদাতা: বাগেরহাটের রামপালে নির্মানাধীন কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে বিদ্যুতায়িত হয়ে সজীব নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আরও দুই শ্রমিক আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। শুক্রবার বিকালে রামপাল উপজেলার সাপমারী-কৈর্গদাসকাঠি মৌজায় নির্মানাধীন ১৩২০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে এই দুর্ঘটনা ঘটে। তবে এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। নিহত সজীবের বাড়ি রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামে বলে জানা গেছে।
রামপাল থানার ওসি মো. লুৎফর রহমান বলেন, শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে নির্মানাধীন একটি সেডের লোহার রড ইলেকট্রিক মেশিনে কাটার সময় সজীব নামে এক শ্রমিক সর্ট সার্কিটের মাধ্যমে বিদ্যুৎতায়িত হন। এসময় আরও দুই শ্রমিক তাকে ছাড়াতে গেলে তারাও বিদ্যুৎতায়িত হন। পরে অন্যরা ওই মেশিনের সংযোগ বন্ধ করে তাদের আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সজীব নামে এক শ্রমিক রাতে মারা যান। তার মরদেহ খুলনার সোনাডাঙা মডেল থানা উদ্ধার করেছে এবং থানার একটি অপমৃত্যুর মামলা করেছে। নিহতের গ্রামের বাড়ী রামপালের ঝনঝনিয়ায় দাফন করা হয় ।
ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশীপ কোম্পানির নিয়োগ করা একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ওই সেডের নির্মান কাজ করছিল। নিহত সজীব ওই প্রতিষ্ঠানের শ্রমিক ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ