ঢাকা, বৃহস্পতিবার 21 March 2019, ৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী
Online Edition

সংসদের সম্ভাব্য শেষ অধিবেশন আজ শুরু

সংগ্রাম অনলাইন ডেস্ক: 

চলতি দশম সংসদের ২২তম অধিবেশন শুরু হচ্ছে আজ রবিবার বিকাল পাঁচটায়।বর্তমান সরকারের মেয়াদেরও এটি শেষ অধিবেশন। ডিসেম্বরে জাতীয় নির্বাচন এবং অক্টোবরে নির্বাচনকালীন সরকার গঠিত হলে এটাই হতে পারে এই সংসদের শেষ অধিবেশন। সংসদ সচিবালয় সূত্রে প্রাপ্ত আভাস অনুযায়ী, প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা এই অধিবেশনে সমাপনী বক্তব্যে নির্বাচনকালীন সরকার নিয়ে কথা বলতে পারেন। যার কারণে এবারের অধিবেশনটি রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

অধিবেশন শুরুর আগে আজ বিকাল চারটায় সংসদ ভবনে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠেয় এই বৈঠকেই অধিবেশনের মেয়াদ নির্ধারণ হবে। সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচন ও সম্ভাব্য নির্বাচনকালীন সরকার গঠনের সময়সীমা বিবেচনায় নিয়ে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত এই অধিবেশন চালানো হতে পারে।

চলতি সংসদের সম্ভাব্য এই শেষ অধিবেশনে সড়ক পরিবহন ও ডিজিটাল নিরাপত্তা আইন পাস হবার কথা রয়েছে। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের বিধান যুক্ত করতে গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) সংশোধনী মন্ত্রিসভায় অনুমোদন পেলে সেটিও পাস হতে পারে এই অধিবেশনেই। সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর পর্যন্ত ২১টি বিল সংসদে পাসের অপেক্ষায় রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ