ঢাকা, সোমবার 10 September 2018, ২৬ ভাদ্র ১৪২৫, ২৯ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

আশুলিয়ায় উপ-জাতি পোশাক শ্রমিকসহ অপহরণ ২॥ এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি

সাভার সংবাদদাতা : সাভারের আশুলিয়া থেকে নিউটন চাকমা নামে এক উপ-জাতী পোশাক শ্রমিকে অপহরণের ঘটনা ঘটেছে। অপহরণকারীরা অপহৃতের স্ত্রীর নিকট ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে। ঘটনায় থানায় সাধারণ ডাইরি (নং ৬৩৮) হয়েছে।
শনিবার সকাল সাড়ে ৬টায় আশুলিয়ার বাইপাইল স্ট্যান্ডে একটি সাদা মাইক্রোতে টঙ্গী যাওয়ার কথা বলে নিউটন চাকমাকে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে তার ব্যবহৃত মোবাইলে অপহরণকারীরা ১ লাখ টাকা মুক্তিপণ দাবি কওে তার স্ত্রী সীমা চাকমার কাছে। মুক্তি পণের টাকা না দিলে তাকে প্রাণনাশের হুমকি দেয় অপহরণকারীরা। ঘটনায় স্ত্রী সিমা চাকমা ৫ হাজার টাকা একটি বিকাশ একাউন্টে প্রেরণ করেছেন। বাকি টাকার জন্যে সময় নিয়েছেন সে।
অপহৃত নিউটন রাঙ্গামাটি জেলার জোড়াছড়ি থানাধীন চুমাচুমি এলাকার অনিল কুমার চাকমার ছেলে। সে গাজীপুর জেলার টঙ্গী থানাধীন একটি পোশাক কারখানায় চাকরি করেন। আশুলিয়ার ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ এলাকার শরীফুল ইসলামের বাড়িতে স্বামী-স্ত্রী ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো। তার স্ত্রী সিমা আক্তার ডিইপিজেড পোশাক কারখানার শ্রমিক।
এ ব্যাপারে অপহৃতের স্ত্রী সিমা চাকমা বলেন, প্রতিদিনের ন্যায় তার স্বামী নিউটন চাকমা গাজীপুরের টঙ্গী এলাকায় একটি পোশাক কারখানায় কাজে যোগদানের জন্যে বাসা থেকে রওয়ানা হয়ে সকাল সাড়ে ৬টায় আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ডে পরিবহণের জন্যে অপেক্ষা করেন। এসময় একটি সাদা মাইক্রো টঙ্গী যাবে বলে যাত্রী ডাকাডাকি করে। তাড়াতাড়ি যাওয়ার জন্যে ওই মাইক্রোতে ওঠেন নিউটন। গাড়িতে ওঠার পর তার হাত, মুখ ও চোখ বেঁধে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যান। তার ব্যবহৃত মোবাইল দিয়ে ফোন করে বিকাশে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যথায় তাকে মেরে ফেলার হুমকি দেয় অপহরণকারীরা। ঘটনায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডাইরি করেন তিনি। এছাড়া একটি বিকাশ নম্বরে ৫ হাজার টাকা দিয়ে বাকি টাকার জন্যে সময় নেন।
অন্যদিকে আশুলিয়ার ঘোষবাগ এলাকা থেকে এক যুবককে অপহরণ করেছে দুর্বৃওরা।
এদিকে অপহৃতকে উদ্ধারের জন্যে পুলিশ অভিযান রয়েছে বলে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ রিজাউল হক জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ