ঢাকা, সোমবার 10 September 2018, ২৬ ভাদ্র ১৪২৫, ২৯ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি আত্মস্বীকৃত উন্মাদ দল -ওবায়দুল কাদের

নীলফামারী সংবাদদাতা : আগামী সংসদ নির্বাচনেও বিএনপি-জামায়াত জোট নাশকতা সৃষ্টির পাঁয়তারা করছে। তাই দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার পাশাপাশি ভোট কেন্দ্র ও ভোট কেন্দ্র রক্ষা কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি সৈয়দপুর রেলওয়ে স্টেশনে নির্বাচনী ট্রেন যাত্রার পথসভা শেষে শনিবার রাত ১১টায় নীলফামারী শিল্পকলা একাডেমী মিলনায়তনে নীলফামারী জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির ভাষণে আরো বলেন, লন্ডনে বসে, ব্যাংককে বসে এবং দেশের ভেতরে জায়গায় জায়গায় বসে কিসের বৈঠক করা হচ্ছে তা আমরা জানি। সব খবর আমাদের কাছে আছে। আগামী নির্বাচনে জনগণই এর জবাব দিবে। গত ১০ বছরে বিএনপি ১০ বারও রাস্তায় দাঁড়াতে পারেনি। এত ভীতু রাজনৈতিক দল আর নেই। তাদের রাজনীতি করার মুরদ নাই। তিনি বলেন, বিএনপি এখন দ-িত, দুর্নীতিবাজ, দেউলিয়া এবং আত্মস্বীকৃত উন্মাদ দলে পরিণত হয়েছে। ছাত্রদের কোটা আন্দোলনেও যোগ দিয়েছিল বিএনপি। কিন্তু সে আন্দোলনও আগায়নি। নিরাপদ সড়ক আন্দোলন নিয়েও রাজনীতি করতে চেয়েছিলেন ফখরুল সাহেবরা। ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব অনিয়মের কথা বলেন। ওনার মুখে অনিয়মের কথা মানায়না। ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, ঘরের শত্রু বিভীষণ। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। দলীয় এমপিদের ইঙ্গিত করে তিনি বলেন, সকলের আমলনামা এখন শেখ হাসিনার হাতে। জনগণের কাছে যিনি বেশি জনপ্রিয় ও গ্রহণযোগ্য তাকেই নির্বাচনে মনোনয়ন দেয়া হবে।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বড় দল। একবাড়িতে অনেক ভাই থাকলে একটু আধটু ঝগড়া বিবাদ হয়। দলের সার্থে সবকিছু ভুলে সকলে ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগকে প্রতিহত করার মতো ক্ষমতা কারো নেই। জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। কর্মী সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, প্রচার প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক আহ্মেদ হোসেন, বিএম মোজাম্মেল হক এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমূখ। নীলফামারীতে রাত্রীযাপন শেষে গতকাল রোববার সকালে ঢাকা ফেরার পথে সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মুখোমুখি হয়েছে আওয়ামী লীগের প্রতিনিধি দল। এ সময় ওবায়দুল কাদের বলেন, দীর্ঘ ১০ বছরে বিএনপি আন্দোলনের সক্ষমতা প্রদর্শন করতে পারেনি। আন্দোলনের ডাক দিয়ে নেতারা পল্টন অফিসে বসে প্রেস ব্রিফিং করে।
ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া বাইরে থাকা অবস্থায় তার ডাকেও জনগণ সাড়া দেয়নি। দশ বছরে দশ মিনিটেও রাস্তায় আন্দোলন করতে পারেনি। বিএনপি বিরোধী দল হওয়ার যোগ্যতা নেই। যদি কোন ব্যর্থ বিরোধী দলের নাম নিতে হয়, তাহলে এদেশের মানুষ চিরকাল বিএনপিকে ব্যর্থ বিরোধী দল হিসেবে মনে রাখবে।
ট্রেনযোগে উত্তরাঞ্চল সফরে জনগণের মাঝে ব্যাপক সাড়া মিললেও জনদুর্ভোগের সৃষ্টি হয়েছিল এমন সংবাদ প্রসঙ্গে তিনি বলেন, মিডিয়ার লোক যদি রাজনীতিতে আসে আর সেটাই যদি তাদের মূল লক্ষ্য হয়. তাহলে ট্রেন যাত্রা নিয়ে এমন কথা লেখা হতো না। এটা যদি বিএনপির হতো তাহলে তা লেখা হতো না। মিডিয়ার একটি অংশ সরকার হটাতে চায় বলে তিনি অভিযোগ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ