ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

কক্সবাজারে একদিনে ৫ স্কুল ছাত্র নিখোঁজ, অভিভাবকরা আতংকে

নিখোঁজ ৫ ছাত্রের ৪ জন

সংগ্রাম অনলাইন ডেস্ক:

কক্সবাজার শহরের দুটি স্কুলের পাঁচ ছাত্র রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ার ঘটনায় অভিভাবক ও শিক্ষকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। রোববার সকালে বিদ্যালয়ের উদ্দেশ্যে বের হয়ে তারা কেউই এখন পর্যন্ত বাড়ি ফিরে আসেনি বলে জানা গেছে।

নিখোঁজ হওয়া ৫ ছাত্রের মধ্যে একজন হচ্ছে পৌর প্রিপ্যার‌্যাটরী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনির ছাত্র শিহাব উদ্দিন, অপর ৪ জন হচ্ছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র এইচ কে গালিব উদ্দিন, শাহরিয়ার কামাল আকিব, সাফিন নুর ও ৭ম শ্রেণির ছাত্র সায়েদ নকিব। 

নিখোঁজ ছাত্রদের অভিভাবকরা জানান, রোববার সকাল ১১টায় স্কুলের উদ্দেশে বের হওয়ার পর রাত অবধি ফিরে আসেনি।পরে তারা স্কুল কর্তপক্ষকে বিষয়টি জানান।স্কুল দুটোর কর্তৃপক্ষ তাদের জানান, ঐ ছাত্ররা স্কুলে যায়নি।

এইচ কে গালিব উদ্দিন- এডভোকেট আবদুল আমিনের বড় ছেলে, গতকাল রোববার স্কুলের উদ্দেশে বাড়ী থেকে বের হওয়ার পর আর ফিরে আসেনি বলে জানান এডভোকেট আবদুল আমিনের সহকর্মী এডভোকেট মোহাম্মদ নেজামুল হক।

এইকভাবে মোর্শেদুল আলম জানান, তার দুই শাহরিয়ার কামাল আকিব  ও সাফিন নুর স্কুলে গিয়ে ফিরে আসেনি বাসায়। 

কক্সবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন জানান, উক্ত ছাত্ররা রোববার বিদ্যালয়ে অনুপস্থিত ছিল, কিন্তু অভিভাবকরা তাকে অভিযোগ করেছেন যে, তাদের সন্তানরা স্কুলের উদ্দেশে বাড়ী থেকে বের হয়েছে।খবর ইউএনবির।

নিখোঁজ শিহাবের মামা জালাল হোসেন জানান, এ ঘটনায় থানায় জিডি করতে গেলে পুলিশ পরের দিন বিস্তারিত তথ্য নিয়ে আসতে বলায় জিডি করা সম্ভব হয়নি। পরে মাইকিং করা ও পোষ্টার লাগানো হয়েছে। 

পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম জানান, তার স্কুলের ছাত্র নিখোঁজ হয়েছে এমন খবর কেউ জানাননি। এ ব্যাপারে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন জানান, এ ব্যাপারে তিনি কিছু জানেন না এবং কেউ কোন অভিযোগ করেনি।

পরে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তার জানা নেই। তিনি দ্রুত খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান।  সেই সঙ্গে অভিভাবকদের তার সাথে যোগাযোগ করার অনুরোধ করেন।

এইদিকে একই দিনে ৫ জন স্কুল ছাত্র নিখোঁজেরর ঘটনায় অভিভাবকদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। অনেকে ধারনা করছেন কোন সিন্ডিকেট পরিকল্পিতভাবে কৌশলে তাদের অপহরণ করেছে। তা না হলে নিখোঁজ হওয়া ছাত্ররা পরিবারের সাথে কেন যোগাযোগ করতে পারছেনা। অভিভাবকরা এ ব্যাপারে দ্রুত পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ