ঢাকা, বৃহস্পতিবার 20 September 2018, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে খালেদাকে মুক্তি দিতে হবে: বিএনপি

সংগ্রাম অনলাইন ডেস্ক:

সরকারের সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করার ইচ্ছা থাকলে দলের চেয়ারপার্সন খালেদা জিয়াকে ‘অবশ্যই মুক্তি’ দিতে হবে বলে মনে করে বিএনপি।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

তিনি বলেন, আমি পরিষ্কারভাবে বলে দিতে চাই, খালেদা জিয়াকে কারাগারে রেখে দেশের মানুষের কাছে জাতীয় নির্বাচন কখনোই গ্রহণযোগ্য হবে না। সরকারকে অবশ্যই আমাদের নেত্রীকে (খালেদা) কারাগার থেকে মুক্তি দিতে হবে। তাহলেই বোঝা যাবে যে, তারা একটি বিশ্বাসযোগ্য নির্বাচন করতে চায়।

বর্তমান সরকারের মেয়াদ আর মাত্র কয়েকটা দিন রয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকারকে চলে যেতে হবে, কারণ জনগণ আর তাদের চায় না।

একটি শক্তিশালী ঐক্যের প্রয়োজনীয়তা উল্লেখ করে ফখরুল বলেন, আমরা ঐক্যবদ্ধ হবো। এই দানব সরকারকে হঠিয়ে জনবান্ধব সরকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে আমাদের দলের পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলগুলোকে নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে।

কারাগারে যাওয়ার আগে খালেদা জিয়া জাতীয় ঐক্যের কথা বলেছেন উল্লেখ করে ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার করতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে সরকারকে বাধ্য করতে হবে।

এসময় বিএনপি’র অন্যান্য কেন্দ্রীয় নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান এবং নজরুল খান বক্তব্য রাখেন।

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত মানববন্ধন করেন বিএনপির নেতাকর্মীরা।

তবে, বেলা ১১ টা থেকে মানববন্ধন কর্মসূচি আনুষ্ঠিকভাবে শুরু হলেও সকাল সাড়ে ৯টা থেকেই প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে দলটির নেতাকর্কমীরা। মানববন্ধনে বিএনপির শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ