ঢাকা, মঙ্গলবার 11 September 2018, ২৭ ভাদ্র ১৪২৫, ৩০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

আগামী ৫০ বছর ক্ষমতায় থাকতে চায় বিজেপি

১০ সেপ্টেম্বর, এনডিটিভি : ভারতের ক্ষমতাসীন বিজেপি ২০১৯ সালের আসন্ন নির্বাচনে আবারও জয়লাভ করবে বলে দাবি করেছেন দলটির প্রধান অমিত শাহ। দুই দিনব্যাপী দলের জাতীয় নির্বাহী কমিটির সভায় তিনি ঘোষণা দিয়েছেন তার দল আগামী ৫০ বছর ক্ষমতায় থাকবে। এছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্মীদের ভোট প্রতিটি বুথকে কেন্দ্র করে দলকে সংগঠিত করতে কর্মীদের নির্দেশ দিয়েছেন। এছাড়া আসন্ন নির্বাচন সামনে রেখে ওই বৈঠকে বিরোধী দলের ওপর নজর রাখতে কর্মীদের সতর্ক করে দিয়েছেন বিজেপির শীর্ষ নেতারা। ভারতের সম্প্রচারমাধ্যম জানিয়েছে বরাবরের মতো বৈঠকে  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে লক্ষ্য করে আক্রমণাত্মক বক্তব্য রেখেছেন অমিত শাহ।

২০১৪ সালের নির্বাচনে জয়লাভ করে সর্বশেষ ভারতের ক্ষমতায় আসে হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপি। পাঁচ বছর মেয়াদ শেষে আগামী বছর দেশটিতে আবারও সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সামনে রেখে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও আসামের নাগরিক তালিকাসহ বিভিন্ন ইস্যুতে সমালোচনার মুখে রয়েছে দলটি। এমন বাস্তবতায় সোমবার দলের নির্বাহী কমিটির দুই দিনের বৈঠক শেষ হয়েছে।

 

বৈঠক শেষে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্মীদের বলেছেন আমাদের অবশ্যই প্রতিটি বুথকে কেন্দ্র করে দলকে সংগঠিত করতে হবে। প্রতিটি বুথেই জয় চাই আমাদের। তিনি বলেন, যারা সরকারে ব্যর্থ তারা বিরোধী দলেও ব্যর্থ। আমাদের ৪৮ মাসের কর্মদক্ষমতা কংগ্রেসের ৪৮ বছরের কর্মদক্ষতা দিয়ে বিচার করা হবে। বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহকে উদ্ধৃত করে রবি শঙ্কর বলেন, ২০১৯ সালের নির্বাচনে আমরা জিতছি আর আগামী ৫০ বছরে কেউ আমাদের ক্ষমতা থেকে সরাতে পারবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ