ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সিরিয়ায় রাসায়নিক হামলা করবে ব্রিটিশ গোয়েন্দা: মার্কিন সিনেটরের তথ্য

আমেরিকার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সিনেটর রিচার্ড ব্ল্যাক

সংগ্রাম অনলাাইন ডেস্ক:

সিরিয়ার ইদলিব প্রদেশে বেসামরিক নাগরিকদের ওপর রাসায়নিক হামলার পরিকল্পনা করছে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই-সিক্স এবং এই হামলার পর তারা সিরিয়ার সরকারের ওপর দোষ চাপাবে। আমেরিকার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সিনেটর রিচার্ড ব্ল্যাক একথা বলেছেন।খবর পার্স টুডের।

গত সপ্তাহে ব্ল্যাক বলেছেন, ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই-সিক্সের সদস্যরা গত কয়েক সপ্তাহ ধরে সিরিয়ার ইদলিবে রাসায়নিক হামলার বিষয়ে কাজ করছে। এ পরিকল্পনার মূল উদ্দেশ্য হলো সিরিয়ার সেনাদেরকে অভিযুক্ত করা যে, তারা নিরুপায় সাধারণ লোকজনের ওপর রাসায়নিক হামলা চালিয়েছে।

প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে সাক্ষাৎ করছেন সিনেটর রিচার্ড ব্ল্যাক

লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে মার্কিন সিনেটর বলেন, “আমরা প্রায় চার সপ্তাহ আগে জানতে পেরেছি যে, ব্রিটেনের গোয়েন্দারা সিরিয়ার সরকারকে দোষী সাব্যস্ত করার লক্ষ্য নিয়ে ইদলিবে রাসায়নিক হামলা চালানোর জন্য কাজ করছে।” তিনি ওয়াশিংটন পোস্টকে বলেছেন, ব্রিটিশ গোয়েন্দারা সরাসরি হামলা চালাবে না বরং সিরিয়ায় তৎপর কথিত হোয়াইট হেলমেটকে ব্যবহার করবে। এরা এর আগেও নানা হামলায় জড়িত বলে তিনি উল্লেখ করেন।

মার্কিন ডেমোক্র্যাট দলের এ সিনেটর গত সপ্তাহে সিরিয়া সফর করেছেন। সে সময় তিনি প্রেসিডেন্ট বাশার আল-আসাদসহ দেশটির শীর্ষ পর্যায়ের অনেক কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ