ঢাকা, মঙ্গলবার 11 September 2018, ২৭ ভাদ্র ১৪২৫, ৩০ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সাতক্ষীরায় বিএনপি জামায়াতের ১৫ নেতাকর্মীসহ আটক ৬১ জন

সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরায় পৃথক অভিযানে বিএনপি জামায়াতের ১৫ নেতাকর্মীসহ ৬১ জনকে আটক করেছে সাতক্ষীরা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রুবার সকাল পযর্ন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে। আটককৃতদের  বিরুদ্ধে ১২টি মামলা দায়ের করেছে পুলিশ।
আটককৃতদের মধ্যে, সাতক্ষীরা সদর থানা থেকে ১৫ জন, কলারোয়া থানা থেকে ৯ জন, তালা থানা ৮ জন, কালিগঞ্জ থানা ৪ জন, শ্যামনগর থানা ৬ জন, আশাশুনি থানা ১২ জন, দেবহাটা থানা ৩ জন ও পাটকেলঘাটা থানা থেকে ৫ জনকে আটক করা হয়েছে। এদিকে দুটি পৃথক অভিযানে জামায়াত ও বিএনপির পাঁচজনকে গ্রেফতার করেছে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার রাতে তাদেরকে শ্যামনগরের বালিয়াপুর ও আশাশুনির বসুখালি থেকে আটক করা হয় বলে তারা জানান।
 জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক শাহরিয়ার হাসান জানান, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। তিনি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন শ্যামনগর উপজেলা জামায়াতের আমির নজরুল ইসলাম ও ফিংড়ি ইউনিয়ন জামায়াতের আমির আজহারুল ইসলাম।
এদিকে একই রাতে আশাশুনির গোদাড়া গ্রামের হাবিবুর রহমান, বসুখালির আলি হায়দার ও মো. আশরাফুলকে আটক করে পুলিশ।
এদিকে সাতক্ষীরা সদরের বকচরা আহম্মদিয়া দাখিল মাদ্রাসা থেকে আটককৃত ৯ শিক্ষকের মধ্যে ৫ জনকে নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে সাতক্ষীরা পুলিশ। বৃহষ্পতিবার  মাদ্রাসা চলাকালিন শ্রেণীতে পাঠদানরত অবস্থায় পুলিশ তাদেরকে আটক করে  বলে মাদ্রাসা প্রধান জানান। এ মামলায় ৫ জনকে আটক ও ৪১ জনকে পলাতক দেখানো হয়েছে। আটকদের মধ্যে সদর জামায়াতের আমীর মাওলানা শাহাদাত হোসেন, আগরদাড়ি ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা আব্দুস সামাদ, জামায়াত কর্মী হাফিজুর রহমান, আব্দুল হামিদ ও মাওলানা আবুল খায়ের। সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে।

অনলাইন আপডেট

আর্কাইভ