ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ডাক বিভাগের বিদেশি পার্সেলে ১৬০০ কেজির ভয়ঙ্কর মাদক ‘খাত’!

সংগ্রাম অনলাইন ডেস্ক:

খাত নামের নতুন মাদকদ্রব্যের আরও একটি বড় চালান জব্দ করেছে পুলিশের সিআইডি বিভাগ। দেখতে সবুজ চায়ের মত এটি মাদকদ্রব্য বলে দাবি করেছে ডিআইজি শাহ আলম। আনুষ্ঠানিকভাবে মাদকদ্রব্য ‘এনপিএস’ ৯ সেপ্টেম্বর পোস্ট অফিসের জিপিওর বৈদেশিক পার্সেল শাখা থেকে এগুলো উদ্ধার করা হয়। ডাক বিভাগকে ব্যবহার করে নতুন এই মাদকদ্রব্যে আসছে বলেও জানান ডিআইজি। খবর সময় টিভির।

বিভিন্ন রুট ব্যবহার করা বাংলাদেশে এই মাদক চোরাচালান করা হয়। প্রায় ১৬০০ কেজি মাদক উদ্ধার করা হয়েছে। এগুলোর মূল্য প্রায় ২ কোটির ৩৭ লাখের ওপরে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। তবে যে ঠিকানায় এসেছে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সিআইডির ডিআইজি শাহ আলম বলেন, সংখ্যা, পরিমাণ এবং গুণগত দিক থেকে এটা একটা বৈচিত্র্যপূর্ণ জিনিস আমরা আবিষ্কার করেছি। ডাক বিভাগকে ব্যবহার করে যে মাদক আমদানির বিষয়টা আমাদের কাছেও নতুন। ইথিওপিয়া থেকে আমাদের দেশেও এসেছে, সেটা আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। আমরা যদি একটু কাজ করে যাই, তাহলে এই চক্রকে আমরা ধরতে পারবো।'

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর আগেও একটি চালান আটক করে। যেটি ছিল তৃতীয় চালান। আমেরিকা ও অস্ট্রেলিয়াতে পাচার করা হত।

অনলাইন আপডেট

আর্কাইভ