ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

শাহ রিয়াজুল হান্নানসহ ৬ জনকে জেল হাজতে প্রেরণ

গাজীপুর সংবাদদাতা : পুলিশের কর্তব্যকাজে বাধা, রাস্তায় বেআইনী সমাবেশ ঘটিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, ইটপাটকেল নিক্ষেপ করে যানবাহন ভাংচুর এবং জনমনে আতংক সৃষ্টির অভিযোগে বিএনপি ও বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের ৪‘শ ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জয়দেবপুর থানার এসআই আব্দুল বাসেদ বাদি হয়ে মঙ্গলবার মামলাটি দায়ের করেন। মামলায় ১‘শ ৪০ জনের নাম উল্লেখ করা হলেও ২‘শ থেকে ৩‘শ  জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। এদিকে সোমবার গ্রেফতারকৃত শাহ রিয়াজুল হান্নান ও কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ৬ জনকে মঙ্গলবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
 মামলায় প্রধান আসামী করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেকমন্ত্রী প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আসম হান্নান শাহের ছেলে গ্রেফতারকৃত শাহ রিয়াজুল হান্নানকে। মামলায় উল্লেখ্যযোগ্য অপর আসামীরা হলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শিল্পপতি মোঃ সোহরাব উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় নেতা রফিকুল  ইসলাম বাচ্চু, ডা. মাজহারুল আলম, শ্রমিক দলের কেন্দ্রীয় নেতা সালাহ উদ্দিন সরকার, পীরজাদা এসএম রুহুল আমীন, বিএনপি নেতা মীর হালীমুজ্জামান ননী, শাহজাহান ফকির, শাখাওয়াৎ হোসেন সবুজ, সুরুজ আহমেদ, শওকত হোসেন সরকার, কুতুব উদ্দিন, আহমদ আলী রুশদী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, ফয়সাল আহমাদ সরকার, হাসান আজমল ভূইয়াসহ ১৪০ জন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোমবার শহরের রাজবাড়ি সড়কে বিএনপি অফিসের সামনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে মানববন্ধনের নামে বেআইনী সমাবেশ ঘটায়। নেতাকর্মীরা এসময় পুলিশের কর্তব্যকাজে বাধা প্রদান, পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে যানবাহন চলাচল ব্যাহত এবং ভাংচুর করে জনমনে আতংক সৃষ্টি করে। এসময় পুলিশের কনষ্ট্রেবল নাজমুল হোসেন, সাদ্দাম হোসেন ও শহিদুর রহমান আহত হয়। এ ঘটনায় মঙ্গলবার বিশেষ ক্ষমতা আইনে এই মামলাটি দায়ের করা হয়।
এ ব্যাপারে জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম জানান, রাস্তায় বেআইনীভাবে সমাবেশ ঘটিয়ে যানচলাচলে প্রতিবন্ধকতা, ভাংচুর ও পুলিশের কর্তব্যকাজে বাধা প্রধান এবং পুলিশ সদস্য আহত করার অভিযোগ ১‘শ ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শিল্পপতি মোঃ সোহরাব উদ্দিন বলেন, জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুর্ব নির্ধারিত শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিত ভাবে আমাদের উপর লাঠিচার্জ করেছে। এতে আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়। পুলিশ উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক, মিথ্যা মামলা দিয়েছে।
কোর্ট ইন্সপেক্টর রবিউল ইসলাম জানান, গ্রেফতারকৃত শাহ রিয়াজুল হান্নান ও কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ৬ জনকে মঙ্গলবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ