ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ॥ নৌকা ডুবে শিশুর মৃত্যু ॥ যুবকের আত্মহত্যা ॥ ওষুধ কারখানায় আগুন

রাজশাহী অফিস : রাজশাহীর মোহনপুরে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বাঘায় পদ্মা নদীতে নৌকা ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে এবং নগরীতে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্মহত্যা করেছে। এছাড়া গতকাল নগরীর একটি ওষুধ কারখানায় আগুন লেগে ব্যাপক ক্ষতি সাধিত হয়।
 সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজশাহীর মোহনপুরের ধুরইল মোড়ে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুলাল মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহত হন। নিহত দুলাল উপজেলার হরিহরপুর গ্রামের মৃত ইবরাহিমের ছেলে। র‌্যাব বলছে, দুলাল রাজশাহী অঞ্চলের অন্যতম একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক সংক্রান্ত ৪-৫টি মামলা আছে। মঙ্গলবার সকালে র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। র‌্যাব জানায়, রাতে মোহনপুরে টহল দিচ্ছিল রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। ধুরইল মোড়ে টর্চের আলো ও কয়েকজনের আনাগোনা দেখতে পেয়ে র‌্যাবের এই দলটি সেদিকে এগিয়ে যায়। এ সময় র‌্যাব সদস্যরা তাদের আত্মসমর্পনের নির্দেশ দিলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলীবর্ষণ শুরু করে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলী ছোড়ে। প্রায় পাঁচ মিনিট উভয়পক্ষের গুলী বিনিময়ের পর অজ্ঞাত ৪-৫ জন ব্যক্তি পালিয়ে গেলেও গুলীবিদ্ধ অবস্থায় পড়ে থাকেন দুলাল মিয়া। এ সময় দুলালকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবেরও দুই সদস্য আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আর ঘটনাস্থল থেকে ম্যাগজিন ও এক রাউন্ড গুলীসহ একটি বিদেশী পিস্তল, একটি গুলীর খোসা, ৫০৬ পিস ইয়াবা বড়িসহ মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত ছোটখাটো নানা জিনিসপত্র আলামত হিসেবে জব্দ করা হয়েছে। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় র‌্যাব।
বাঘায় নৌকা ডুবে শিশুর মৃত্যু : সোমবার বিকেল ৫টার দিকে রাজশাহীর বাঘার চকরাজাপুর ইউনিয়নের দিয়াড়কাদিরপুর এলাকার পদ্মা নদীতে নৌকা ডুবে সাকিব হোসেন নামের (৭) এক শিশু মৃত্যু হয়েছে। সাকিব হোসেন দিয়াড়কাদিরপুর গ্রামের সাবেরুল মোল্লার ছেলে। সোমবার বিকেলে বাড়ি থেকে ডোঙা নৌকা নিয়ে বাজারে যাচ্ছিল সাকিব হোসেনে ও তার আরেক বন্ধু তুষার হোসেন (১২)। নৌকা স্রোতের কবলে পড়ে ডুবে যায়। তুষার হোসেন সাঁতরে কিনারে উঠলেও সাকিব নিখোঁজ হয়। ঘটনার তিন ঘন্টা পর তার লাশ উদ্ধার করা হয়। মঙ্গলবার জানাযা শেষে নিজ গ্রামে লাশ দাফন করা হয়।
নগরীতে যুবক আত্মহত্যা : মঙ্গলবার সকালে রাজশাহী নগরীর শিরোইল কলোনী এলাকার সেলিম আলীর ছেলে রিপন আলী (৩৫) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। নগরীর চন্দ্রিমা থানার পুলিশ জানায়, মঙ্গলবার সকালে প্রতিবেশীরা রিপনকে তার ঘরে গলায় ফাঁস দেয়া অবস্থায় ঝুলতে দেখে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, রিপন গলায় ফাঁস দেয়ার সময় বাড়িতে কেউ ছিলেন না। দুপুরে তার বাবা-মা বাড়ি এসেছেন। কী কারণে রিপন আত্মহত্যা করতে পারেন সে বিষয়ে তাদের কাছ থেকে জানার চেষ্টা চলছে। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নগরীতে ওষুধ কারখানায় আগুন : গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজশাহী মহানগরীর টিকাপাড়ায় অবস্থিত কেমিকো ফার্মার ওষুধ কারখানার পাওয়ার স্টেশনে অগ্নিকা-ে ব্যাপক ক্ষতি সাধিত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কেউ হতাহত না হলেও বৈদ্যুতিক ট্রান্সফরমার ও অন্যান্য যন্ত্রপাতি পুড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ফায়ার সার্ভিস জানায়, কেমিকো ফার্মার নিজস্ব বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিস্ফোরিত হয়ে এই আগুনের সূত্রপাত ঘটে। তারা প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ট্রান্সফরমারসহ বেশকিছু যন্ত্রপাতির ক্ষতি হয়। এর পরিমাণ ৫০ লাখ টাকা। তবে পাওয়ার স্টেশনের অর্ধকোটি টাকার মালামাল রক্ষা করা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ