ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

গণতন্ত্রের জায়গাগুলো এখন দুঃশাসনের দখলে -ব্যারিস্টার তাসমিয়া প্রধান

স্বাধীনতার ৪৭ বছর পর গত ১০ বছরে গণতন্ত্রের জায়গাগুলোকে দুঃশাসন দখল করেছে উল্লেখ করে জাগপা’র কেন্দ্রীয় সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, দেশে এখন পতাকা আছে স্বাধীনতা নাই। রাষ্ট্র আছে মানচিত্র নাই। জনগণ আছে ভোটাধিকার নাই। শিল্প আছে উৎপাদন নাই। বেকারত্ব বাড়ছে কর্মসংস্থান নাই। এমনকি আইন ও গণমাধ্যমের স্বাধীনতাও আজ শৃঙ্খলিত। দেশবাসীর জিজ্ঞাসা রাষ্ট্র ও গণতন্ত্র দুটোই কি লাইফ সাপোর্টে? তিনি বলেন, দেশের ৪ কোটি লোক ক্ষুধার্ত। গরীবের বুকে পাথরচাপা কান্না, মধ্যম আয়ের মানুষগুলো দিশেহারা। দুগ্ধ শিশুটিরও ক্ষুধার্ত আর্তনাদ শুনতে হচ্ছে। দেশের সার্বিক পরিস্থিতি দেখে মনে হয় জনগণ এখন হাসতেও পারে না, কাঁদতেও পারে না। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির প্রয়োজনে ‘দুঃশাসন রুখো’ গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে রাষ্ট্র ও গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। অন্যথায় বাংলার আকাশে ভিনদেশী শকুনের আনাগোনা বাড়বে।
গতকাল মঙ্গলবার জাগপার কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন নির্বাহী কমিটির সদস্য মাস্টার এম.এ মান্নান, আসাদুর রহমান খান, অধ্যাপক ইকবাল হোসেন, আওলাদ হোসেন শিল্পী, শেখ জামাল উদ্দিন, বেলায়েত হোসেন মোড়ল, ইনসান আলম আক্কাছ, মানিক সরকার, আরিফ হোসেন ফিরোজ, এনায়েত আহমেদ হালিম, মো. নাসির উদ্দিন, আরিফুল হক তুহিন, রিয়াজ রহমান প্রমুখ।
এদিকে সভায় আগামী ১৪ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত আসাদ গেট দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র দিনব্যাপী কর্মী সভা অনুষ্ঠিত হবে। কর্মী সভায় সাংগঠনিক জেলা ও মহানগর জাগপা, যুব জাগপা, জাগপা ছাত্রলীগ, মহিলা জাগপা, জাগপা মজদুর লীগসহ সকল স্তরের সভাপতি/সম্পাদকদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ