ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

৯০৩ পদে নিয়োগ হবে ৪০তম বিসিএসে

স্টাফ রিপোর্টার : প্রথম শ্রেণির সরকারি চাকরিতে এক হাজার ৯০৩টি পদে নিয়োগ দিতে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন-পিএসসি।
গতকাল মঙ্গলবার কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিসিএস পরীক্ষায় অংশ নেয়ার জন্য আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ১৫ নভেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।
নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র জমা দিয়ে প্রার্থীদের ইউজার আইডি নিতে হবে। সেই আইডি ব্যবহার করে ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে টেলিটক মোবাইল থেকে নির্ধারিত নিয়মে এসএমএস করে জমা দিতে হবে পরীক্ষার ফি।
এবারের বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২ জনসহ সাধারণ ক্যাডারে ৪৬৫ জন এবং অন্যান্য ক্যাডার মিলিয়ে মোট এক হাজার ৯০৩ জনকে নিয়োগ দেওয়া হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।
৪০তম বিসিএসে আগের মতই সব ধরনের অর্থাৎ ৫৬ শতাংশ কোটা বহাল রাখা হয়েছে। মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও স্বাস্থ্য ক্যাডারের প্রার্থী ছাড়া অন্য সব আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর।
আর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও স্বাস্থ্য ক্যাডারের প্রার্থীরা ৩২ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন। সাধারণ শিক্ষা ক্যাডারে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের ক্ষেত্রেও বয়স সীমা হবে ৩২ বছর।

অনলাইন আপডেট

আর্কাইভ