ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

দেশব্যাপী বিএনপির প্রতীক অনশন আজ

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে আজ বুধবার ঢাকা মহানগরসহ দেশব্যাপী জেলা সদর ও মহানগরে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ‘প্রতীক অনশন’ পালিত হবে। রাজধানীতে মহানগর নাটমঞ্চ অথবা রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গনে এই কর্মসূচি পালিত হবে। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, আমরা দুটি স্থানের জন্য অনুমতি চেয়েছি। আশা করছি যেকোনো একটার অনুমতি আমরা পেয়ে যাবো। সকাল ১০টা থেকে এই কর্মসূচি শুরু হবে। তিনি বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে সকল ভয়ভীতি উপেক্ষা কওে যথাসময়ে ‘প্রতীক অনশন’ কর্মসূচিতে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানান।
ঢাকায় অনশন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে : দলের কারাবন্দী চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পূর্বঘোষিত প্রতীকী অনশন কর্মসূচি পালনের জন্য মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার রাতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রতীকী অনশন কর্মসূচি পালনের জন্য রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আমরা মৌখিক অনুমতি পেয়েছি। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এই অনুমতি দেয়া হয়েছে।
এর আগে আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা, তার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার (১২ সেপ্টেম্বর) ঢাকা মহানগরসহ দেশব্যাপী জেলা সদর ও মহানগরে ‘প্রতীকী অনশন’ পালিত হবে। সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ অনশন হবে। এই কর্মসূচিতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ