ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

চট্টগ্রামে এক কোটি টাকার ইয়াবা ট্যাবলেট পিকআপ ভ্যানসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ২১,১৮০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ১টি পিকআপ ভ্যানসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
সূএের খবর, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ ভ্যানযোগে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম কাস্টমস এলাকা হতে সী-বিচ পতেঙ্গা এলাকার উদ্দেশ্যে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৯ সেপ্টেম্বর  ভোররাতে  র‌্যাবের একটি  দল চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন ব্যারিস্টার কলেজ গেইটের দক্ষিণ পার্শ্বে জিলানী এন্টারপ্রাইজের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় চট্টগ্রাম কাস্টমস এলাকা থেকে র‌্যাবের চেকপোস্টের দিকে আসা সী-বিচ পতেঙ্গাগামী একটি পিকআপ ভ্যানের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে উক্ত গাড়ির ড্রাইভার র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে রাস্তার পাশে থামিয়ে গাড়ি থেকে লাফ দিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা  মোঃ আবু ছায়াম (৩০), পিতা- মোঃ সানাউল্লা, গ্রাম- বরকামতা, থানা- দেবীদ্বার, জেলা- কুমিল্লা এবং   মোঃ রবিন (৩৫), পিতা- মোঃ রেনু মিয়া, গ্রাম- গাজীপুর, থানা- তিতাস, জেলা- কুমিল্লা’ দেরকে আটক করে। পরবর্তীতে   গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে আটককৃত পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন ১৮-৫০৯৮) তল্লাশি করে পিকআপ ভ্যানের নীচের ডান পার্শ্বে চেসিস এর ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ২১,১৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং উক্ত পিকআপ ভ্যানটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে আরো জিজ্ঞাজাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত গাড়ির ড্রাইভিং করার আড়ালে ইয়াবা ট্যাবলেট একটি সংঘবদ্ধ চক্রের নিকট হতে সংগ্রহ করে চট্টগ্রামের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে।
উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ০১ কোটি ০৫ লক্ষ ৯০ হাজার টাকা এবং জব্দকৃত পিকআপ ভ্যানের আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ