ঢাকা, বুধবার 12 September 2018, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

হিংসাত্মক রাজনীতিতে উন্নয়ন ব্যাহত

রফিকুল ইসলাম: ফটিকছড়িতে নেই কোন স্টেডিয়াম বা বড় ধরনের খেলার মাঠ। যার ফলে খেলাধূলা চর্চা থেকে বঞ্চিত হচ্ছে এখানকার খেলোয়াড়রা। তাছাড়া বিনোদন থেকেও বঞ্চিত হচ্ছে এখানকার খেলাধূলা অনুরাগী দর্শকরা। স্টেড়িয়ামের অভাবে বিভিন্ন টুর্ণামেন্ট নিয়মিত হচ্ছেনা বিধায় প্রতিভাবন খেলোয়াড়রাও বের হয়ে আসার সুযোগ পাচ্ছেনা। বর্তমান দু একটি স্কুল কলেজের খোলার মাঠ থাকলে তা যথোপযুক্ত নয়। এ ধরনের মাঠে খোলধূলার কোন নিরাপত্তা থাকেনা। তাই অতিস্বত্তর নাজিরহাটের ক্রীড়ামোদীদের কথা ভেবে একটি স্টেডিয়াম নির্মাণ অতিব প্রয়োজন।
পুলিশ প্রসাশন, উপজেলা অফিস, বিদ্যুৎ অফিস, সাবরেজিষ্ট্রি অফিসসহ উপজেলা বিভিন্ন সরকারি অফিসগুলোর কার্যক্রমের উপর উপরের কড়া নজর না থাকায় বিভিন্ন ক্ষেত্রে হয়রানির শিকার হতে হয় এলাকাবাসীদের। আরো অসংখ্য সমস্যায় মহাজোট সরকারের উন্নায়নের ছোঁয়া লাগেনি। অনেকটা থমকে ছিল এলাকার উন্নায়নধারা । কারণ হিসেবে এলাকাবাসী উল্লেখ করে বলেন  প্রায় সময় আমরা সরকার দলীয় এমপি পাইনা। ফটিকছড়িতে এম পি র্নিবাচিত হয় বিরোধী দলীয়। যার ফলে উন্নায়ন বাধাগ্রস্ত হয়।
নবম জাতীয় সংসদ  র্নিবাচনেও ক্ষমতায় আসে মহাজোট সরকার ফটিবছড়িতে র্নিবাচিত হয় বিরোধী দলীয় এমপি সালাউদ্দিন কাদের চৌধুরী। তিনি র্নিবাচিত হওয়ার পর পরই গ্রেফতার হয়। দশম জাতীয় সংসদ র্নিবাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন তরিকত ফেডারেশন চেয়ারম্যান আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি নির্বাচিত হওয়ার পরপরই উপজেলা আওয়ামীলীগের একটি অংশের সাথে দুরত্ব বেড়েই চলে। এছাড়া দলীয় কোন্দল ও দলগুলোর হিংসাত্মক ঠেলা ঠেলিও রেষা রেষিতে ফটিকছড়ির উন্নায়ন না হওয়ার অন্তরায়। এদিকে ফটিকছড়িতে আসেন প্রধানমন্ত্রি শেখ হাসিনার আগমনও ঘটে। ফটিকছড়িবাসী আশায় বুক বেধেঁছিল প্রধানমন্ত্রীর এ সফরে ফটিকছড়িবাসীর আশার প্রতিফলন ঘটবে।কিন্তু আশাহত হল ফটিকছড়িবাসী। এছাড়া মহাজোট সরকারের দু মেয়াদে আরো অনেক মন্ত্রী ও গুরত্বপূর্ণ ব্যক্তি ফটিকছড়িতে আসেন। তারা ফটিকছড়ির উন্নয়নে বিভিন্ন  ঘোষণা দিলেও বাস্তবায়নের রূপ তেমন একটা পাইনি। 
এমন অবস্থায় ফটিকড়িবাসী খুব সূক্ষèভাবে বিচার বিশ্লেষণ ও মূল্যায়ন করছেন  মহাজোট সরকার অতিবাহিত বছরগুলো। এবং তবে দেখার বিষয় মহাজোট সরকারের মেয়াদর্পূণ হওয়ার বাকী সময়টুকু ফটিকছড়ির উন্নায়নধারা কতটুকু অগ্রগতি করে।

অনলাইন আপডেট

আর্কাইভ