ঢাকা, বৃহস্পতিবার 13 September 2018, ২৯ ভাদ্র ১৪২৫, ২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

হারবাংয়ে কাভার্ড ভ্যান-টমটম মুখোমুখি সংঘর্ষে ওয়ার্ড আ’লীগ নেতাসহ নিহত ৪

চকরিয়া সংবাদদাতা: চকরিয়ায় মঙ্গলবারের ৭জন নিহতের ঘটনার ২৪ঘণ্টা পার না হতেই কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের হারবাংয়ে ফের সড়ক দুর্ঘটনায় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ও মহিলাসহ ৪জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫জন যাত্রী। গতকাল বুধবার সকাল পৌঁনে ১১টার দিকে হারবাংয়ের ইনানী রেস্টুরেন্ট এলাকায় কাভার্ড ভ্যান ও টমটম মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। হতাহতরা সকলেই টমটম গাড়ির যাত্রী।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মহাসড়কের হারবাং ইনানী রেস্টুরেন্ট এলাকার সামনে কক্সবাজারগামী মালবাহী একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ম ১১-৪৪১৪) ও হারবাং বাজারমুখী যাত্রীবাহী বিদ্যুত চালিত একটি টমটম গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ২জন প্রাণ হারায়। বাকিদের স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখান থেকে আরো ২জনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
নিহতরা হলেন- উপজেলার হারবাং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জমিদারপাড়ার বাসিন্দা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের (৫৫), একই ইউনিয়নের মুসলিমপাড়ার বাসিন্দা ৭নং ওয়ার্ড আওয়ালীগের সাধারণ সম্পাদক আবদুস সাত্তারের ছেলে তাজ উদ্দিন (৩২), পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের জনৈক আবদুল মালেকের ছেলে ইউনুছ মিয়া (৪০) ও অপরজন মহিলা (তার পরিচয় জানা যায়নি)। আহত ৪জনের অবস্থার অবনতি হলে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চমেকসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট নূরে আলম পলাশ জানান, ঘটনার খবর পেয়ে ফাঁড়ি পুলিশের একটি দল দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালায় এবং আহতদের তাৎক্ষণিক চিকিৎসা সেবার ব্যবস্থা করেন। তিনি বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি পুলিশ ফাঁড়ি হেফাজতে নিয়ে আসা হয়েছে। তাছাড়া, পরিবারে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।
উল্লেখ্য, মঙ্গলবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বরইতলী নতুন রাস্তার মাথা ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় স্টার-লাইন চেয়ারকোচ ও ছারপোকা ম্যাজিক গাড়ির মুখোমুখি সংঘর্ষে একাধিক নারীসহ ৭জন যাত্রী প্রাণ হারিয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৫জন যাত্রী। তন্মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন ছিলো।
এদিকে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় হারবাং ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের ও ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সাত্তারের ছেলে তাজ উদ্দিনসহ ৪জন নিহতের ঘটনায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাউছার উদ্দিন কছির, হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মেহেরাজ উদ্দিন মিরাজ ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিন।

অনলাইন আপডেট

আর্কাইভ