শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে ৯৫ কোটি ৩৩ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া

স্টাফ রিপোর্টার: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সরকারি প্রতিষ্ঠানের বকেয়া বিদ্যুৎ বিলের তথ্য তুলে ধরেছেন সংসদে। মন্ত্রীর তথ্য অনুযায়ী, ২০১৮ সালের ৩১ মে পর্যন্ত হিসাব মতে, সরকারি প্রতিষ্ঠানের বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ৬৬৮ কোটি ৪২ লাখ ৭০ হাজার। এছাড়া আধা সরকারি ও বেসরকারি খাতে বকেয়া বিল ৭৬৬ কোটি ৮৮ লাখ ৩০ হাজার টাকা।

মন্ত্রীর তথ্য অনুযায়ী, সব থেকে বেশি বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে যার পরিমাণ ৯৫ কোটি ৩৩ লাখ টাকা। বৃহস্পতিবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য সালমা ইসলামের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব তথ্য জানান সংসদকে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের প্রশ্নের জবাবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জাতীয় সংসদকে বলেন, ‘বেসরকারি ভাবে উদ্যোক্তা নিয়োগের মাধ্যমে বর্জ্য থেকে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনে ৩৫ মেগাওয়াট করে বিদ্যুৎ উৎপাদনের প্রক্রিয়া শুরু করা হচ্ছে। এ লক্ষ্যে বর্জ্য সরবরাহ ও জমি প্রদানের বিষয়ে বিদ্যুৎ উৎপাদন বোর্ড ও সিটি করপোরেশনের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া নারায়ণগঞ্জ জেলায় ৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বর্জ্যভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করতে দরপত্র আহ্বান করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ