ঢাকা, মঙ্গলবার 18 September 2018, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

এশিয়া কাপ ক্রিকেটে আজ ভারতের মুখোমুখি নবাগত হংকং

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপ ক্রিকেটের চতুর্থ ম্যাচে আজ ফেভারিট ভারতের মুখোমুখি হবে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হংকং। আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্রথম ম্যচে পাকিস্তানের বিরুদ্ধে বড় ব্যাবধান পরাজিত হংকং চাইবে আজ বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিরুদ্ধে জয় পেতে। ২০০৮ সালে এশিয়া কাপে এই দুই দল মুখোমুখি হয়। সে ম্যাচে ভারত জয় পায় ২৫৬ রানে। ভারত প্রথম ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে করে ৩৭৪ রান। জবাবে ব্যাট করতে নেমে হংকং ১১৮ রানে অলআউট হয়ে যায়।

চলতি বছর ভারত ইতোমধ্যে ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে। জিতেছে ৬টি এবং হেরেছে ৩টিতে। ভারত ৬টি ওয়ানডে সিরিজ জয়ের পর সম্প্রতি স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারে। তিন ম্যাচ সিরিজে ভারত হেরেছে ১-২ ব্যবধানে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আগে আজ হংকংয়ের বিরুদ্ধে ম্যাচকে প্রস্তুতি ম্যাচ হিসেবে মনে করছে ভারত। বিরাট কোহলির পর ভারতের সেরা ব্যাটসম্যান এশিয়া কাপ অধিনায়ক রোহিত শর্মা। শেখর ধাওয়ান এবং কেএল রাহুল ম্যাচ ওপেনিং করবেন বলে আশা করা হচ্ছে। এম এস ধোনি বিশ্বের অন্যতম ফিনিসার এবং আজকের ম্যাচে যথার্থ দায়িত্ব পালন করবেন বলে আশা করা হয়। বোলার কুলদ্বীপ যাদব ইংলিশ বোলাদের ভালোই ভুগিয়েছেন। হংকংকে ভোগানোর জন্য ভালো স্পিনার রয়েছে। এছাড়া রয়েছে ভুবেনশ্বর কুমার ও জাসপ্রিট ভোমরার মতো দক্ষ বোলার।

হংকং ভারতের বিরুদ্ধে জয়ের আশা করছেন না, তবে পাকিস্তানের কিরুদ্ধে ম্যাচের ভেংগে পড়তে চায় না । আজকের ম্যাচে তারা ভালো খেলতে চায়। কেডি শো এবং আজিজ খান হংকংয়ের পক্ষে কিছুটা ভালো ব্যাট করতে পারেন। পাকিস্তানের পেস আক্রমণের বিপক্ষে তারা যথাক্রমে ২৬ ও ২৭ রান করেন। এমনকি অধিনায়ক আনসুম্যান রাথ, নিজাকত খান, বাবর হায়াত ও ক্রিস্টোফার কার্টারসহ শীর্ষ ব্যটসম্যানরা সুবিধা করতে পারেননি। ওয়ানডের শীর্ষ ব্যাটসম্যান বাবর করেছেন মাত্র ৭ রান। তবে আজকের ম্যাচে আগেরটা পুশিয়ে দিতে চাইবেন বাবর। বোলিংয়ে রয়েছে পেসার ইসান খান এবং স্পিনার নাদিম।

অনলাইন আপডেট

আর্কাইভ