ঢাকা, মঙ্গলবার 18 September 2018, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রাজনৈতিক সুবিচার ছাড়া স্বাধীন বাংলাদেশের কথা ভাবা যায় না -ড. মঈন খান

স্টাফ রিপোর্টার : রাজনীতিতে শান্তি আসতে হলে রাজনীতিতে সুবিচার প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, আমরা রাজনীতিতে শান্তির কথা বলছি। শান্তি খুব প্রয়োজন। কিন্তু সুবিচার ছাড়া শান্তি সম্ভব না। আমরা একটা শান্তিপূর্ণ নির্বাচন চাই। শুধু তাই নয়, আমরা একটা শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ চাই। এটাই তো আমাদের স্বাধীনতার লক্ষ্য ছিল। গতকাল সোমবার দেশের ৪০টি জেলা থেকে আসা কেন্দ্রীয় ও তৃণমূল পর্যায়ের রাজনৈতিক নেতাদের উপস্থিতিতে ‘শান্তিতে বিজয়’ অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এ অনুষ্ঠানের আয়োজন করে। ইউএসএআইডি এবং ইউকেএইড এর যৌথ অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজনৈতিক দৃষ্টিভঙ্গি শক্তিশালীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় এই ক্যাম্পেইন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই ক্যাম্পেইনে বিএনপি নেতাদের মধ্যে দলটির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, রাশেদা বেগম হীরা, কেন্দ্রীয় নেতা নিলোফার চৌধুরী মনি, জাসাস কেন্দ্রীয় নেতা শায়লা প্রমুখ উপস্থিত ছিলেন।
গণতন্ত্রণের গুরুত্ব উল্লেখ করে মঈন খান বলেন, গণতন্ত্র না থাকলে উন্নয়ন সম্ভব না। আমরা এ কথাই বলতে এসেছি। আমরা সামাজিক সুবিচার, রাজনৈতিক সুবিচার দাবি করি, এগুলো ছাড়া মুক্ত স্বাধীন বাংলাদেশের কথা ভাবা যায় না। তিনি আরও বলেন, আমরা রাজনৈতিক দল, সমাজের বিভিন্ন পর্যায়ের মানুষের হাতে হাত ধরে এগুতে চাই। কারণ একসঙ্গে কাজ করলে আমরা গণতন্ত্র ও উন্নয়ন আনতে পারব।
ড. মঈন খান আরও বলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এই অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত। আনন্দিত এ জন্য নয় যে আমি বিএনপিকে প্রতিনিধিত্ব করছি। আমি আনন্দিত যে, আমরা এখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ