ঢাকা, মঙ্গলবার 18 September 2018, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে বাসচাপায় অটোচালকসহ দু’জনের নিহত ॥ বাসে আগুন

স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁও এলাকায় বাসের চাপায় এক অটোচালকের মৃত্যু হয়েছে। রোববার রাত ৯টায় এই দুর্ঘটনার পরপরই উত্তেজিত জনতা বাসটিতে আগুন ধরিয়ে দেয় বলে পুলিশ জানিয়েছে। নিহত অটো চালকের নাম মনির হোসেন (১৭)। তার লাশ ঢাকা মেডিকেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
খিলগাঁও থানার ওসি মশিউর রহমান জানান, “ত্রিমোহনী ব্রিজের উপরে তরঙ্গ পরিবহনের বাসের চাপায় ঘটনাস্থলে অটোরিকশার চালক মনিরের মৃত্যু হয়।” অটোতে থাকা তিন যাত্রী আহত হন। তারা স্থানীয় একটি  হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে।
ওসি বলেন, “ঘটনার পরপরই উত্তেজিত জনতা তরঙ্গ বাসে আগুন দেয়।” বাসটির চালক পালিয়ে গেলেও বাসটি পুলিশ জব্দ করেছে।
অপরদিকে, খিলক্ষেতের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গতকাল সোমবার বিকেলে বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন চালক।
জানা গেছে, স্নিগ্ধা পরিবহনের যাত্রীবাহী একটি বাস মোবাইলে অ্যাপসভিত্তিক রাইড শেয়ার ‘পাঠাও’ এর ওই মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। নিহত ব্যক্তি মোটরসাইকেলের আরোহী ছিলেন। তার পকেটে অগ্রণী ব্যাংকের একটি এটিএম কার্ড পাওয়া গেছে যাতে ব্যবহারকারীর নাম লেখা রয়েছে লাফিজুর রহমান। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।
দুর্ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক বিকেল ৫ টা ২০ মিনিটের দিকে তাকে মৃত ঘোষণা করেন।
উদ্ধারকারী র‌্যাব-১ এর মেজর মো. রাকিবুজ্জামান বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আহত অবস্থায় রাস্তায় পড়ে ছিলেন মোটরসাইকেল চালক ও আরোহী। পরে দ্রুত তাদের হাসপাতাল নিয়ে যাওয়া হয়। মোটরসাইকেল চালককে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং আরোহীকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’
ঘটনাস্থলে থাকা মেহেদী হাসান নামে এক পথচারী বলেন, ‘মহাসড়কের লা মেরেডিয়ান রেস্টুরেন্টের সামনের রাস্তায় মহাখালীগামী একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলকে ধাক্কা দিলে মোটরসাইকেলে থাকা দুজনই ছিটকে পড়েন।’
খিলক্ষেত থানার ডিউটি অফিসার মশিউর রহমান জানান, ‘এ ঘটনায় স্নিগ্ধা পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।’
শ্যালকের ছুরিকাঘাতে আহত : ডেমরায় পারিবারিক কলহের কারণে শ্যালকের ছুরিকাঘাতে এক ব্যক্তি আহত হয়েছেন। আহতের নাম বশির মিয়া (৩৫)। তাকে রোববার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
জমি নিয়ে বিরোধের জের ধরে তার স্ত্রী শিমু সম্প্রতি বাবার বাড়িতে চলে যায়। এরপর থেকে শ্বশুড়বাড়ির সবার সঙ্গে তার সমস্যা চলছিল।“ এরই জের ধরে শ্যালক শ্যামল (২২) একজনকে সাথে নিয়ে সন্ধ্যার দিকে সারুলিয়া বালুর ঘাটে তার ব্যবসা প্রতিষ্ঠানে এসে কোনো কথা না বলে পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।” দুই সন্তানের জনক বশির এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। বশিরের বাসা ডেমরার রানী সিনেমাহলের পেছনে। তার শ্বশুরবাড়ির কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।
ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, বশিরের অবস্থা বেশ গুরুতর।
২৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২ : মোহাম্মদপুর এলাকা হতে ২৫ হাজার পিস ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১ সদস্যরা। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য এক কোটি পঁচিশ লাখ টাকা বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
গতকাল সোমবার র‌্যাব জানায়, রোববার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল জানতে পারে মোহাম্মদপুরের নবীনগর হাউজিং প্রকল্প এলাকায় একটি চক্র মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। এরপর র‌্যাবের দলটি হাউজিং প্রকল্পের ৬ নম্বর রোডের ২৭ নম্বর বাসার দ্বিতীয়তলার পূর্ব পাশের রুমে অভিযান চালায়। এ সময় মামুনুর রশিদ (৩৫) ও মিনারা বেগম (৩৫) নামে দুজনকে আটক করা হয়। সেখান থেকে ২৫ হাজার ইয়াবাসহ দুটি মোবাইল ফোন ও ইয়াবা বিক্রির ৩০ হাজার পাঁচশ টাকা উদ্ধার করা হয়।আটক মামুনুর রশিদ নোয়াখালীয় নিয়ামতপুরের মো. ফয়েজ আহমেদের ছেলে এবং মিনারা বেগম কক্সবাজারের টেকনাফের চৌধুরীপাড়ার মৃত ইসমাইলের মেয়ে।
র‌্যাব আরও জানায়, আটক মামুনুর পেশাদার মাদক ব্যবসায়ী। মোহাম্মদপুরে তার একটি চায়ের দোকান আছে। এর আগেও সে ইয়াবার চালান স্থানান্তর করেছে। এই চালানটি যার কাছে পাঠানোর কথা ছিল, তার ঠিকানা মামুনুরের মোবাইলের এসএমএস-এর মধ্যে পাওয়া গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ