ঢাকা, বুধবার 19 September 2018, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

গাঁজার স্বাদযুক্ত কোমল পানীয় আনছে কোকা-কোলা!

১৮ সেপ্টেম্বর, বিবিসি : ক্যাফেইন-ভিত্তিক কোমল পানীয় তৈরি করার জন্য সারা পৃথিবীতে পরিচিত কোকা-কোলা বর্তমানে নতুন একটি মাদক নিয়ে গবেষণা চালাচ্ছে বলে ধারণা করা হচ্ছে; আর সেটি হলো গাঁজা। কানাডার বিএনএন ব্লুমবার্গ টিভি চ্যানেলের তথ্য অনুযায়ী, স্থানীয় উৎপাদক ‘অরোরা ক্যানাবিস’-এর সাথে গাঁজার স্বাদযুক্ত কোমল পানীয় উৎপাদনের বিষয়ে আলোচনা করছে কোকা-কোলা।

কানাডার বিএনএন ব্লুমবার্গ টিভি চ্যানেলের তথ্য অনুযায়ী, স্থানীয় উৎপাদক ‘অরোরা ক্যানাবিস’-এর সাথে গাঁজার স্বাদযুক্ত কোমল পানীয় উৎপাদনের বিষয়ে আলোচনা করছে কোকা-কোলা। গ্রাহকদের মাদকাসক্ত করতে নয়, তাদের শারীরিক যন্ত্রণা লাঘবই পানীয় তৈরির উদ্দেশ্য।

গাঁজার পানীয় নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানালেও কোকা-কোলা বলছে, ‘অনেক উৎপাদকের মত আমরাও পর্যবেক্ষণ করছি যে কোমল পানীয় তৈরির ক্ষেত্রে নন-সাইকোঅ্যাক্টিভ ক্যানাবিডিওল বা চিত্ত উত্তেজিত করে না এমন গাঁজাজাতীয় দ্রব্যের ব্যবহার কতটা জনপ্রিয়তা পাচ্ছে।’ ক্যানাবিডিওল ক্যানাবিস বা গাঁজার একটি উপাদান, যা প্রদাহ, ব্যথা বা খিঁচুনির চিকিৎসার ক্ষেত্রে আরামদায়ক হতে পারে এবং এর কোনো চিত্ত উত্তেজক প্রভাব নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ