ঢাকা, মঙ্গলবার 16 October 2018, ১ কার্তিক ১৪২৫, ৫ সফর ১৪৪০ হিজরী
Online Edition

কারাগারে খালেদার অনুপস্থিতিতেই চলবে বিচারকাজ

সংগ্রাম অনলাইন ডেস্ক: 

কারাগারেই এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অনুপস্থিতিতেই জিয়া চ্যারেটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে বিশেষ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদালতে বলেন, যেহেতু অসুস্থতার কারণে গত কয়েক মাস ধরে আদালতে হাজির হতে পারছেন না খালেদা। তাই খালেদা জিয়ার অনুপস্থিতিতে শুনানি শেষ করে মামলার রায়ের দিন ধার্য করা হোক।

পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার প্রক্রিয়া খালেদা জিয়ার অনুপস্থিতিতে চলবে কিনা সে বিষয়ে আদেশের জন্য আজকের দিন (২০ সেপ্টেম্বর) ধার্য করে আদালত।

আজ শুনানি শেষে খালেদার অনুপস্থিতিতেই পুরানো কেন্দ্রীয় কারাগারে বিচারকাজ অব্যাহত রাখার আদেশ দেন আদালত।

উল্লেখ্য, এই মামলায় খালেদা জিয়ার বিচার কাজ পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত স্থাপনের মাধ্যমে পরিচালনার জন্য গত ৪ সেপ্টেম্বর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে।

পরের দিন খালেদা জিয়াকে বিশেষ আদালত-৫ এ হাজির করা হয়। সেদিন তিনি আদালতকে জানান, তিনি অসুস্থ এবং বারবার আদালতে হাজির হতে পারবেন না। ‘দীর্ঘ সময় হুইল চেয়ারে বসে থাকলে আমার পা ফুলে যাবে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ