ঢাকা, বুধবার 24 October 2018, ৯ কার্তিক ১৪২৫, ১৩ সফর ১৪৪০ হিজরী
Online Edition

রাশিয়ার কাছ থেকে অস্ত্র ব্যবসা কেড়ে নিতে চায় আমেরিকা: ক্রেমলিন

দিমিত্রি পেসকভ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

রুশ প্রেসিডেন্টের আবাসিক দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, মার্কিন সরকার বেছে বেছে রাশিয়ার অস্ত্র ক্রেতাদের পাশাপাশি রুশ সামরিক বাহিনীর সঙ্গে জড়িত ব্যক্তিদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করছে। আন্তর্জাতিক অস্ত্রের বাজার থেকে রাশিয়াকে সরিয়ে দেয়ার অশুভ লক্ষ্যে ওয়াশিংটন এই অনৈতিক খেলা খেলছে বলেও তিনি অভিযোগ করেন।

পেসকভ শুক্রবার মস্কোয় বলেন, একটি অসুস্থ ও নীতিহীন প্রতিযোগিতার পরিবেশ সৃষ্টি করে আন্তর্জাতিক সমরাস্ত্রের বাজার থেকে নিজের প্রধান প্রতিদ্বন্দ্বীকে সরিয়ে দিয়ে চায় আমেরিকা।
আন্তর্জাতিক অস্ত্রের বাজারে রাশিয়ায় তৈরি টি৯০ ট্যাংকের ব্যাপক চাহিদা রয়েছে



মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন বৃহস্পতিবার চীনের একটি সামরিক সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। রাশিয়ার কাছ থেকে জঙ্গিবিমান ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাসহ অন্যান্য যুদ্ধ সরঞ্জাম কেনার পর ওই সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এ ছাড়া সম্প্রতি মার্কিন প্রশাসন রাশিয়ার ৩৩ জন প্রতিরক্ষা ও গোয়েন্দা কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এর আগে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কথিত হস্তক্ষেপের অভিযোগে গত এপ্রিলে রাশিয়ার বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ওয়াশিংটন।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ