ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সৌদির আধিপত্যে কাউকে হস্তক্ষেপ করতে দিবো না---------------ক্রাউন প্রিন্স

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান 

২৩ সেপ্টেম্বর, আল আরাবিয়া : সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান বলেছেন, আমরা কখনোই আমাদের দেশের আধিপত্যে কাউকে হস্তক্ষেপ করতে দিবো না। আমরা গর্বিত যে, আমাদের দেশ ইসলাম, আরববিশ্ব ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের অবস্থান সৃষ্টি করেছে। এ দেশ আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়েও শান্তি রক্ষায় ভূমিকা পালন করে যাচ্ছে।

সৌদি আরবের ৮৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে ক্রাউন প্রিন্স এ মন্তব্য করেন।

তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামীন সৌদি আরবকে দুই পবিত্র নগরী, হাজী ও উমরাহ পালনকারীদের সেবার সৌভাগ্য দিয়েছেন। এর ধারাবাহিকতা এ দেশ আরও উচ্চ পর্যায়ের সেবা প্রদানের সুযোগও হাতছাড়া করবে না। আমাদের এ ভূমি থেকে ইসলামের সূচনা হয়েছে। এখান থেকেই নবুওয়াতের আলো ছড়িয়েছে। এ দেশ দ্বীনে হানীফের ওপর অটল থাকতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী যুদ্ধও করে যাচ্ছি। কাউকে এ অনুমতি দেওয়া হবে না যে, তারা আমাদের সহনশীলতা ও সংযমের বিশ্বাসকে নাপাক উদ্দেশ্য সাধনে ব্যবহার করবে। আমরা আমাদের দেশের নিরাপত্তা ও শান্তিতে বিঘ্নতা ঘটতেও দিবো না।

এসময় বিন সালমান তার পূর্বসূরীদের স্মরণ করে বলেন, আমাদের স্মরণ রাখতে হবে এ দেশ প্রতিষ্ঠায় ও উন্নয়নে শাহ আব্দুল আজীজ বিন আব্দুর রহমান আল সৌদের কি ভূমিকা ছিল। সেইসঙ্গে তার পরবর্তী সন্তানরাও কী ভূমিকা রেখেছিল। বর্তমানেও আল্লাহ হারামাইন শরীফাইনের খাদেমের নেতৃত্বে এ দেশের নিরাপত্তা ও উন্নয়ন অব্যাহত রাখুক।

অনলাইন আপডেট

আর্কাইভ