শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ভারতকে ২৩৮ রানের টার্গেট দিল পাকিস্তান

ভারতের বিরুদ্ধে ব্যাট করছে শোয়েব মালিক

কামরুজ্জামান হিরু : এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। গতকাল রোববার টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২৩৭ রান। দলের হয়ে সর্বোচ্চ ৯০ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৭৮ রান করেন শোয়েব মালিক। প্রথম উইকেট ব্যাটিংয়ে নামেন ফখর জামান ও ইমাম উল হক। ভালোভাবেই শুরু করেছিলেন দু’জন। তবে দলীয় ২৪ রানে এই জুটিতে আঘাত হানেন যুভেন্দ্র চাহাল। অষ্টম ওভারের শেষ বলে তার বলে এলবির শিকার হয়ে ব্যক্তিগত ১০ রানে ফেরেন ইমাম উল হক। এরপর ব্যক্তিগত ৩১ রানে কুলদীপ যাদবের বলে এলবির শিকার হয়ে বিদায় নেন ফখর জামান (৫৫/২)। ৩ রানের ব্যবধানে ১৬তম ওভারের শেষ বলে রান আউট হয়ে ব্যক্তিগত ৯ রানে ফিরে যান বাবর আজম (৫৮/৩)। এরপর সরফরাজ আহমেদের সঙ্গে দলের হাল ধরেন শোয়েব মালিক। দু’জন মিলে ১০৭ রানের জুটি গড়েন। দলীয় ৬৫ রানে এই জুটিতে আঘাত হানেন কুলদীপ যাদব। তার করা ৩৯তম ওভারের শেষ বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪৪ রানে ফেরেন সরফরাজ (১৬৫/৪)। ৪৪তম ওভারের চতুর্থ বলে পঞ্চম উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২০৩ রানে জাসপ্রিত বুমরাহ’র বলে উইকেটরক্ষক ধোনির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শোয়েব মালিক (৭৮)।
এরপর ৪৫ ওভারের শেষ বলে ব্যক্তিগত ৩০ রানে আসিফ আলীকে বোল্ড করে ফেরান চাহাল (২১১/৬)। আর তাতেই ওয়ানডে ক্যারিয়ারে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেললেন ভারতীয় এই স্পিনার। সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে ভারত। অন্যদিকে, আফগানিস্তানের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে পাকিস্তান। রোববারের ম্যাচে জয়ী দল এগিয়ে থাকবে টুর্নামেন্টের ফাইনালের পথে। এই ম্যাচে কোনো পরিবর্তন আনেনি ভারত। অন্যদিকে, এই ম্যাচে একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ আমির ও শাদাব খান। একাদশে নেই হারিস সোহেল ও উসমান খান।
ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, যুভেন্দ্র চাহাল।
পাকিস্তানের একাদশ : ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, শাহীন আফ্রিদি, হাসান আলী, মোহাম্মদ আমির।

অনলাইন আপডেট

আর্কাইভ