ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রোহিঙ্গা সংকট দেখতে ঢাকায় বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার: রোহিঙ্গা সংকটসহ আরও কিছু বিষয় নিয়ে আলোচনা করতে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হ্যার্টউয়িগ শেফার  গতকাল রোববার সন্ধ্যায় ঢাকায় পৌঁছেছেন। আগামী শুক্রবার ছয় দিনের সফর শেষে  তিনি ঢাকা ছেড়ে যাবেন। সফরকালে তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। বিশ্বব্যাংক ঢাকা অফিস এ তথ্য নিশ্চিত করেছে।
বিশ্বব্যাংক ঢাকা অফিসের মিডিয়া কনসালটেন্ট কর্মকর্তা মেহেরিন এ মাহবুব জানিয়েছেন, বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ছয়দিনের সফরে ঢাকায় এসেছেন। বাংলাদেশ সফরের সময় তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ সরকার, সিনিয়র  কর্মকর্তা এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া সফরকালে তিনি কক্সবাজারে রোহিঙ্গা শিবিরও পরিদর্শন করবেন।
উল্লেখ্য, রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় বিশ্বব্যাংক বাংলাদেশকে ৪০ কোটি মার্কিন ডলারের অনুদান সহায়তা দিচ্ছে। এই বছরের ১ জুলাই দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি শেফারের প্রথম বাংলাদেশ সফর। এর আগে তিনি কান্ট্রি ডিরেক্টর হিসেবে জিবুতি, মিসর ও ইয়েমেনে দায়িত্ব পালন করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ