ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

নালা কেটে বিদ্যালয়ের সড়ক বন্ধ করে দেয়ার অভিযোগ

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের পুরাতন গ্রামীন কাঁচা সড়কে নালা কেটে রাস্তা বন্ধ করে দিয়েছেন স্থানীয় এক নারী প্রভাবশালী। এতে শিক্ষার্থীসহ এলাকাবাসির যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসি সড়কটি পুর্ননির্মাণের দাবিতে আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও গৈলা ইউপি চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেছেন।
সরেজমিনে গিয়ে স্থানীয় লোকজন, শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গৈলা গ্রামের নুরু সরদারের বাড়ি থেকে ওয়াজেদ সন্যামতের বাড়ি পর্যন্ত রেকর্ডিয় (তর্কবাগিশ সড়ক) কাঁচা সড়ক দিয়ে প্রায় শত বছর ধরে সাধারন মানুষ যাতায়াত করে আসছিল। গ্রামের শিক্ষা বঞ্চিত শিশুদের শিক্ষার প্রসারে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন গৈলা কিন্ডার গার্ন্টেন প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। গৈলা (বেসরকারি) প্রাথমিক বিদ্যালয় ও গৈলা মডেল মাধ্য্যমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীরা ওই সড়ক দিয়ে যাতায়াত করে থাকেন। এলাকাবাসি জানান, এই সড়কটি শত বছরের পুরানো সড়ক। এখান দিয়ে এলাকার হাজারও মানুষ যাতায়াত করে থাকে।
ওই গ্রামের প্রভাবশালী মৃত গোবিন্দ মন্ডলের স্ত্রী আশা রানী মন্ডল (৬৫) দীর্ঘ দিন ধরে সড়কটির জমি নিজের মালিকানা দাবি করে দখলে নেয়ার পায়তারা করে আসছিল। সে মাঝে মধ্যে সড়কের মধ্যে গর্ত খুড়ে রাখত। এলকাবাসি গর্ত ভরাট করে যাতায়াত সচল রেখেছে। গত মঙ্গলবার সকালে সড়কটিতে লোকজন নিয়ে নালা কাটা শুরু করেন আশা  রানী। এসময় স্থানীয় লোকজন সড়কটিতে নালা কাটায় বাধা দিলে আশা রানী নিজের জমি দাবি করে নালা কাটা অব্যাহত রাখেন। গ্রামের রুহুল সরদার(৩৬) সহ অনেকেই জানান, সড়কটি কাঁচা পুরানো গ্রামীণ সড়ক। এই সড়ক দিয়ে আমার বাপ দাদারা যাতায়াত করত। অথচ হঠাৎ করে সড়কটি বন্ধ করে দিয়েছে। উপজেলা প্রকৌশল দপ্তর সড়কটি পাকা সড়কের স্কীমও গ্রহণ করেছে। অথচ আশা রানীর খাম খেয়ালীপনায় সাধারণ মানুষ দূর্ভোগ পোহাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ