ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

পাচার হওয়ার আড়াই বছর পর দেশে ফিরল ৩ বাংলাদেশী নারী

বেনাপোল সংবাদদাতা : পাচারকারীদের মিথ্যা প্রলোভনে পড়ে ভারতে পাচার হওয়ার আড়াই বছর পর ‘স্বদেশ প্রত্যাবর্তনের’ মাধ্যমে বাংলাদেশী ৩ নারীকে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কাছে হস্তান্তর করেছে ভারতীয়  বিএসএফ সদস্যরা।
বৃহস্পতিবার সন্ধ্যায় বিএসএফ সদস্যরা বেনাপোল চেকপোস্ট বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির কাছে হস্তান্তর করেন।
ফেরত আসারা হলো-রেহেনা খাতুন (১৯), রতœা খাতুন (২০) ও লাবনী আক্তার (২২)।  এরা যশোর ও দিনাজপুর  জেলার বাসিন্দা।
বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার আব্দুল ওয়াহাব জানান, আড়াই বছর  আগে এসব নারীদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে একটি দালাল চক্র সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে দালালরা তাদের ভালো কাজের প্রতিশ্রুতি ভঙ্গ করে ফেলে পালিয়ে যায়। এ সময় সে দেশের পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে কলকাতার ‘সংলাপ’ নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে এনজিও সংস্থা এসব নারীদের নাম, ঠিকানা জোগাড় করে যাচাই-বাচাই করে। পরে দু দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগে ‘স্বদেশ প্রত্যাবর্তনের’ মাধ্যমে বাংলাদেশ ফেরত  পাঠায়।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সালেহ মাসুদ করিম‘স্বদেশ প্রত্যাবর্তনরে’ মাধ্যমে ৩ বাংলাদেশী নারী দেশে ফেরত আসার বিষয়টি নিশ্চিত করে বলেন,কাগজপত্রের কাজ সম্পন্ন করে যশোর মানবাধিকার কর্মকর্তা বজলুর রহমানের নিকট বুঝিয়ে দেওয়া হবে। সেখান থেকে তাদের পরিবারের কাছে পৌঁছে দেবে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ