ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

খুলনায় জনযুদ্ধের নামে পেশাজীবীদের কাছে মোটা অংকের চাঁদা দাবি

খুলনা অফিস : খুলনা মহানগরীতে নিষিদ্ধ ঘোষিত পার্টি জনযুদ্ধের নামে বিভিন্ন পেশাজীবীদের কাছে মোবাইল ফোনে মোটা অংকের চাঁদা দাবি করছেন একটি চক্র। চাঁদা না দিলে পরিবারের সদস্য ও সন্তানদের অপহরণ ও হত্যার হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে বুধবার খালিশপুর থানায় জিডি করেছেন নং ৯৪৮।
অভিযোগের সূত্রে জানা গেছে, নগরীর মুজগুন্নী আবাসিক এলাকার ১৬নং রোডের বাসিন্দা স্থপতি একেএম ফয়জুল আলম রনি ফোনে বুধবার দুপুর ১২টা ১ মিনিটে একটি অপরিচিত মোবাইল নম্বর ০১৮২৫৩৯১৪০০ থেকে জনযুদ্ধের নেতা বিপুল পরিচয় দিয়ে আধা ঘণ্টার মধ্যে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। ঘটনার কিছুক্ষণ পরে একেএম ফয়জুল আলম তার পরিচিত আরেকজন প্রকৌশলী হাসান শাহরিয়ার খান নিলয়ের কাছে জানতে পারেন, তার কাছেও একই নম্বর থেকে ফোন করে চাঁদা দাবি করা হয়েছে। স্থপতি একেএম ফয়জুল ইসলাম নগরীর কেডিএ নিউমার্কেট এলাকায় লিভিং সিস্টেম কনসাল্টেন্ট নামের একটি আর্কিটেক্ট ফার্মের পরিচালক।
এই ঘটনার কিছুক্ষণের মধ্যে জানা যায় বয়রায় আর্কিটেক্ট ফার্ম বসতভিটার কর্ণধার স্থপতি আল-মাসুম বিল্লার ফোনে একই নাম্বার দিয়ে ফোন দেয়া হয়। তিনি জরুরী মিটিং এ থাকায় তার ব্যক্তিগত নাম্বার রিসিভ করতে পারেননি। একই ভাবে নন্দন বিল্ডার্সের স্থপতি জাহিদুর রহমান জিসানের কাছেও চাঁদা দাবি করে চক্রটি এবং একই সময় জোয়াদ্দার হাফিজ নামে আরও একজন স্থপতির কাছে একই নম্বর থেকে শীর্ষ সন্ত্রাসী বাবুর লোক পরিচয়ে চাঁদা দাবি করা হয়, এক্ষেত্রেও চাঁদা না দিলে হত্যা ও অপহরণের হুমকি দেয়া হয়।
এ ব্যাপারে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরদার মোশাররফ হোসেন বলেন, বিষয়টি শুনেছি। কে বা কারা এ কাজ করেছে- সেটি খতিয়ে দেখা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ