ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে গাজীপুরে সাংবাদিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

গাজীপুর সংবাদদাতা : গণমাধ্যম বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গাজীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাংবাদিরা।  সোমবার সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

সাংবাদিক ইউনিয়ন গাজীপুর ( জেইউজি)-এর আয়োজনে বিক্ষোভ মিছিলটি গাজীপুর মহানগরের ভাওয়াল রাজবাড়িস্থ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়ক হতে শুরু হয়ে রাজবাড়িস্থ জজকোর্ট এলাকা প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের গাজীপুর শাখার সভাপতি দেলোয়ার হোসেন। সংগঠনের  জেলা শাখার সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখন দৈনিক যোগফল সম্পাদক আসাদুল্লাহ বাদল, সাংবাদিক  মোঃ রেজাউল বারী বাবুল,প্রিন্সিপাল হুমায়ূন কবীর, বেলাল হোসেন,এম এ হায়দার সরকার, এস এম রিপন শাহ, এস এম হাফিজুর রহমান প্রমুখ। এছাড়া প্রভাষক নজরুল ইসলাম,এ্যাডভোকেট নূরুল কবির শরিফ সাংবাদিকদের দাবীর সাথে সংহতি প্রকাশ করে পেশাজীবী পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, দেশের সকল সাংবাদিক, সম্পাদক ও দেশ বিদেশের বিভিন্ন মহলের দাবি না মেনে সরকার একক ভাবে এ আইনটি সংসদের পাশ করিয়ে নিয়েছে। সংসদে এ আইন পাশের ফলে দেশে মুক্ত সাংবাদিকতার হাতকে শিকলবন্দী করা হয়েছে। এটি ৫৭ ধারা চাইতেও বেশী কঠিন ও খারাপ আইন। যার ফলে আগামী দিনে সাংবাদিকরা তাদের পেশাগত কাজে ঝুঁকির মধ্যে পড়বে। বক্তারা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন একটি অধ্যাদেশের মাধ্যমে বাতিলের দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ