ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

শ্রমিক নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার নির্যাতন করে কেউ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পারবে না -মিয়া গোলাম পরওয়ার

শ্রমিক নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার, নির্যাতন করে রাষ্ট্রীয় ক্ষমতা কেউ দীর্ঘস্থায়ী করতে পারবে না। বর্তমান শাসকগোষ্ঠীও তাদের স্বপ্ন পূরণে ব্যর্থ হবে। সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদসহ ১৭ নেতাকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক হারুনুর রশিদ খান এবং সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কবির আহমেদ যৌথ বিবৃতিতে তারা এ কথা বলেন।
গতকাল সোমবার দেয়া বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতার মাধ্যমে শাসন ক্ষমতায় এসে বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী রাষ্ট্রীয়ক্ষমতা দীর্ঘস্থায়ী করার অপচেষ্টা অব্যাহত রেখেছে। কারণ অতীত ইতিহাস ভুলে গেলেও আওয়ামী লীগ অন্ততঃ এটুকু অনুধাবন করতে পারছে যে, জনগণের ওপর অত্যাচার নিপীড়নের মাত্রা বৃদ্ধির কারণে এবার ক্ষমতা হারালে আগামীতে ক্ষমতায় আসার সুযোগ  থাকবে না।
মিয়া গোলাম পরওয়ার  বলেন, এই চিন্তা মাথায় রেখেই বর্তমান শাসকগোষ্ঠী এখন বিরোধী দলসহ শ্রমিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার এবং ক্রমাগত জুলুম নির্যাতনের পথ বেছে নিয়েছে। তারই ধারাবাহিকতায় সড়ক পরিবহন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদসহ ১৭ নেতাকে গ্রেফতার করা হয়েছে।
তিনি বলেন, অতীত ইতিহাস সাক্ষ্য দেয় যে, জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধী দলসহ শ্রমিক নেতা-কর্মীদের ওপর অত্যাচার ও নিপীড়ন নির্যাতন চালিয়ে কোনো স্বৈরশাসকই রাষ্ট্রীয় ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও তাদের স্বপ্ন পূরণে ব্যর্থ হবে।
তাই সময় ক্ষেপণ না করে তিনি অবিলম্বে বাংলাদেশ সড়ক পরিবহণ ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদসহ ১৭ নেতাকে  নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ