ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

বিকল্পধারা মহাসচিব মেজর মান্নানকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার : প্রায় পাঁচশ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের(বিআইএফসি) সাবেক চেয়ারম্যান মেজর (অব.) এম এ মান্নানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের উপপরিচালক এস এম সাহিদুর রহমানের তলবি নোটিশে আগামী ২৭ সেপ্টেম্বর এম এ মান্নানকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন।
দুদক সূত্রে জানা গেছে, বিআইএফসির সাবেক চেয়ারম্যান মেজর (অব.) এম এ মান্নান বিভিন্ন লোন কেসের মাধ্যমে ঋণ নিয়ে ঋণের আড়ালে বিআইএফসি থেকে ৫১৮ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে। ২০১৬ সাল থেকে তার বিরুদ্ধে অনুসন্ধান চলছে।
শিল্পপতি মান্নান বাংলালায়ন ওয়াইম্যাক্স ও সানম্যান গ্রুপের চেয়ারম্যান। সানম্যান গ্রুপের মালিকানায় ৪৮টি গার্মেন্ট ও টেক্সটাইল কারখানা রয়েছে। এছাড়া ইস্টার্ন ইনস্যুরেন্স লিমিটেডের পরিচালক পদেও রয়েছেন তিনি। এর বাইরে পানীয়, এয়ারলাইন্স ও ওষুধের ব্যবসাও রয়েছে তার। নব্বইয়ের দশকে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনায় ছিলেন বিএনপির এক সময়ের এই নেতা।

অনলাইন আপডেট

আর্কাইভ