শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

জামায়াতের নায়েবে আমীর সাবেক এমপি মাওলানা শামসুল ইসলাম কারাগারে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলামকে গতকাল কারাগারে প্রেরণ করা হয়

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর, চট্টগ্রাম মহানগরী জামায়াতের সাবেক আমীর ও লোহাগাড়া-সাতকানিয়া সংসদীয় আসনের সাবেক এমপি মাওলানা আ.ন.ম. শামসুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, মাওলানা আ.ন.ম. শামসুল ইসলাম চট্টগ্রামের  সাতকানিয়া থানায় দায়ের হওয়া ভাংচুর ও নাশকতার একটি মামলায় গতকাল সোমবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাঈল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে  বিচারক তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। চট্টগ্রাম  জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। পরে জামায়াত নেতা মাওলানা আ.ন.ম. শামসুল ইসলামকে কড়া নিরাপওায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
চট্টগ্রাম জামায়াত নেতৃবৃন্দের বিবৃতি: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর, চট্টগ্রাম মহানগরী জামায়াতের সাবেক আমীর ও লোহাগাড়া-সাতকানিয়া সংসদীয় আসনের সাবেক এমপি মজুলম সংগ্রামী জননেতা মাওলানা আ.ন.ম. শামসুল ইসলামকে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় জামিন না দিয়ে কারাগারে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান ও সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা আমিরুজ্জামান ও সেক্রেটারি অধ্যাপক নুরুল আমিন চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর মুহাম্মদ জাফর সাদেক ও সেক্রেটারি অধ্যাপক মুহাম্মদ নুরুল্লাহ্, কক্সবাজার জেলা জামায়াতের আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান ও সেক্রেটারি এবং উপজেলা চেয়ারম্যান জননেতা জি.এম.রহিমুল্লাহ্, বান্দবান জেলা আমীর মাওলানা আবদুস সালাম আজাদ ও সেক্রেটারি এডভোকেট আবুল কালাম, খাগড়াছড়ি জেলা আমীর অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন ও রাঙ্গামাটি জেলা আমীর অধ্যাপক আবদুল আলিম এক যুক্ত বিবৃতি প্রদান করেন। বিবৃতিতে চট্টগ্রাম জামায়াত নেতৃবৃন্দ একটি মিথ্যা, হয়রানিমূলক, বানোয়াট ও ভিত্তিহীন মামলায় বিশিষ্ট রাজনৈতিবিদ, বিশিষ্ট জননেতা সাবেক সংসদ সদস্যকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবী জানান।
 শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরীর তীব্র নিন্দা ও প্রতিবাদ:-বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর, সাবেক সাংসদ মাওলানা শামসুল ইসলামকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মুক্তির দাবি করেছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরী। শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরী সভাপতি মুক্তিযোদ্ধা আবু তাহের খান ও সেক্রেটারি এস এম লুৎফর রহমান এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ ও মুক্তির দাবি জানান। নেতৃদ্বয় বলেন, আসন্ন জাতীয় নির্বাচনে চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়ার প্রার্থী মাওলানা শামসুল ইসলাম একজন শীর্ষস্থানীয় রাজনীতিবিদ ও জননেতা। তিনি সরকারের অন্যায্য রাজনৈতিক মিথ্যা মামলার শিকার। তারপরও তিনি দেশের আইন-আদালতের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও ন্যায়বিচারের প্রতি আস্থা রেখে নিজেকে আদালতে সমর্পণ করেছেন। কিন্তু সরকারের নগ্ন ইশারায় সম্পূর্ণ অন্যায়ভাবে জামিনযোগ্য মামলায় তাঁর জামিন নামঞ্জুর করা হয়েছে। ফ্যাসিবাদী সরকারের চলমান ঘৃণ্য ফ্যাসিবাদী আচরণের শিকার হলেন মাওলানা শামসুল ইসলাম। একের পর এক নেতৃবৃন্দকে অন্যায় অন্যায্যভাবে গ্রেফতার করে জনগণকে নেতৃত্ব শূণ্য করার পায়তারা করছে অবৈধ সরকার। সরকার জাতীয় নেতাদেরকে কারাগারে রেখে আসন্ন জাতীয় নির্বাচনকে একতরফা করতে চায়। কিন্তু তা হতে দেয়া হবে না। জনগণের পুঞ্জীভূত ক্ষোভ গণবিস্ফোরণ ঘটাবে যে কোনদিন। সুতরাং গ্রেফতার করে জনগণকে দমানো যাবে না। নেতৃবৃন্দ আরও বলেন, সাবেক সাংসদ জননেতা মাওলানা শামসুল ইসলামকে অবিলম্বে মুক্তি দিতে হবে। নচেৎ এ গ্রেফতারি চলমান গণআন্দোলন ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামকে আরও বেগবান করবে ইনশাআল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ