ঢাকা, বুধবার 17 October 2018, ২ কার্তিক ১৪২৫,৬ সফর ১৪৪০ হিজর
Online Edition

আমেরিকার বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে রুখে দাঁড়াতে হবে: রুহানি

বলিভিয়ার প্রেসিডেন্ট ইভো মোরালেসের সঙ্গে বৈঠকে ড. রুহানি (ডানে)

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আন্তর্জাতিক চুক্তি ও প্রস্তাব লঙ্ঘনের জন্য আমেরিকার বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়কে রুখে দাঁড়াতে হবে। মার্কিন বলদর্পী ও হস্তক্ষেপকামী নীতির বিরুদ্ধে বিশেষভাবে স্বাধীনচেতা দেশগুলোকে তাদের নিজেদের স্বার্থেই ঐক্যবদ্ধ হতে হবে বলে তিনি মন্তব্য করেন।  

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম বার্ষিক অধিবেশনের অবকাশে ড, রুহানি বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে বৈঠক করছেন। বলিভিয়ার প্রেসিডেন্ট ইভো মোরালেসের সঙ্গে এমনি এক বৈঠকে ড. রুহানি বলেছেন, ইরান ও বলিভিয়ার জনগণকে মার্কিন হস্তক্ষেপকামী এবং আধিপত্যবাদী নীতির বিরুদ্ধে প্রতিরোধ অব্যাহত রাখতে হবে।

এনবিসি টেলিভিশনকে সাক্ষাৎকার দিচ্ছেন প্রেসিডেন্ট রুহানি (বামে)

২০১৫ সালে সই হওয়া পরমাণু সমঝোতা থেকে আমেরিকার বের হয়ে যাওয়া প্রসঙ্গে প্রেসিডেন্ট রুহানি বলেন, এই চুক্তি লঙ্ঘনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই আমরিকার বিরুদ্ধে শক্তভাবে রুখে দাঁড়ানো উচিত।

এদিকে, মার্কিন এনবিসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট রুহানি বলেছেন, ইরানের বিরুদ্ধে আমেরিকা চাপ বাড়িয়েছে। তবে নিউ ইয়র্ক সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করার কোনো পরিকল্পনা তার নেই। তিনি বলেন, যদি কেউ কোনো দেশের সঙ্গে সম্পর্কের উন্নয়ন চান তাহলে তিনি নিষেধাজ্ঞা আরোপ ও হুমকির ভাষায় কথা বলেন না।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ