ঢাকা, বুধবার 3 October 2018, ১৮ আশ্বিন ১৪২৫, ২২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

খুলনায় বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

খুলনা অফিস : ‘জলাতঙ্ক : অপরকে জানান জীবন বাচাঁন’। এই প্রতিপাদ্য নিয়ে শনিবার সারাদেশের মতো  খুলনায়ও পালিত হয় বিশ্ব জলাতঙ্ক দিবস-২০১৮। এ উপলক্ষে সকালে খুলনা জেনারেল হাসপাতাল সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খুলনা সিভিল সার্জন অফিস ও জেনারেল হাসপাতাল যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
খুলনার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান শেখ এতে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন কেসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার। সভাপতিত্ব করেন জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মাহাবুবুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেনারেল হাসপাতালের কনসালট্যান্ট (মেডিসিন) ডা. উৎপল কুমার চন্দ। সভা পরিচালনা করেন স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ। এসময় চিকিৎসক ও নার্সগণ উপস্থিত ছিলেন। এর আগে জেলারেল হাসপাতাল চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেনারেল হাসপাতাল চত্বরে এসে শেষ হয়।
উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত হয়ে আসছে। এবছর ২৯ সেপ্টেম্বর সারাদেশে একসাথে পালন করা হয়।
পৃথিবীর ১২টি দেশের মধ্যে বাংলাদেশ ২০০৭ সালে প্রথম বিশ্ব জলাতঙ্ক দিবস পালন করে আসছে। জাতীয় পর্যায়ে, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে এবং বাংলাদেশের এক লাখ ১০ হাজার প্রাথমিক বিদ্যালয়ে একসাথে দিবসটি পালন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ