ঢাকা, বুধবার 10 October 2018, ২৫ আশ্বিন ১৪২৫, ২৯ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে নবীন বরণ 

রাজধানীর মিরপুরে অবস্থিত বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে অনুষ্ঠিত হলো ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অধ্যায়নরত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ, বার্ষিক পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। গত ৬ অক্টোবর অনুষ্ঠিত বর্ণিল এই আয়োজনে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ থেকে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী ছাত্র-ছাত্রীদের সম্মাননা এবং ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানের একটি বিশেষ পর্বে কলেজ বার্ষিকী স্পন্দন’র মোড়ক উম্মোচন করা হয়। কলেজ গভর্নিংবডি ও বনফুল আদিবাসী ফাউন্ডেশন ট্রাস্টের সভাপতি ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত নান্দনিক এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের শিক্ষা বিষয়ক উপদেষ্টা প্রফেসর আশরাফ আলী। বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের সামগ্রিক দিক তুলে ধরে সমাগত সকলের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের রেক্টর সজল চন্দ্র সরকার এবং সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে দিকÑনির্দেশনামূলক বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ সুদীপ কুমার মন্ডল। 

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, শিক্ষার্থীরা শুধু জিপিএ-৫ অর্জনের জন্য পড়াশুনা করবে এমনটা হতে পারে না। পাঠদান হতে হবে প্রকৃত জ্ঞান অর্জনের জন্য যাতে করে শিক্ষার্থীরা বৃদ্ধিবৃত্তিক চিন্তা চেতনায় সমৃদ্ধ হতে পারে। অনুষ্ঠানের সভাপতি ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো তাঁর বক্তব্যে সুশিক্ষায় শিক্ষিত জাতি বিনির্মাণের ব্যাপারে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের সার্বক্ষণিক প্রচেষ্টার কথা তুলে ধরে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানের শেষাংশে ছিলো বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে নজরকাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে একক ও সমবেতভাবে দেশাত্ববোধক গান, কবিতা, আদিবাসী নৃত্য, শিক্ষামূলক নাটিকা ইত্যাদি পরিবেশন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ