ঢাকা, মঙ্গলবার 16 October 2018, ১ কার্তিক ১৪২৫, ৫ সফর ১৪৪০ হিজরী
Online Edition

তারেক-হারিছের ফাঁসি চেয়ে আপিল করা হবে: আইনমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া বিএনপি’র তিন নেতার সর্বোচ্চ শাস্তির জন্য আবেদন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।ইউএনবি।

বুধবার বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে আইনমন্ত্রী বলেন, ‘আজকে যে মামলা শেষ হয়েছে তাতে সন্তুষ্ট। কাগজপত্র হাতে পাওয়ার পরে আমরা চিন্তুা ভাবনা করবো রায়ে তারেক রহমানসহ কায়কোবাবাদ ও হারিস চৌধুরীকে দেয়া যাবজ্জীবনের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দণ্ড চেয়ে আমরা উচ্চ আদালতে আপিল করবো। 

হারিছ চৌধুরী তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব এবং কায়কোবাদ বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য।

এর আগে আইনমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে একেবারে নিশ্চিহ্ন করে দেয়ার ষড়যন্ত্রের নায়ক ছিলেন তারেক রহমান। এই অবস্থায় আজকের বিচারে তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে এবং অন্যান্য যারা এই নাটক কার্যকর করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাদেরকে মৃত্যুদণ্ড দেয়া হছে।

তিনি আরও বলেন, আমাদের ধারণা তারেক রহমানের মৃত্যুদণ্ডই হওয়া উচিত ছিল। তার কারণ তিনিই হচ্ছেন এই ষড়যন্ত্রের মূল হোতা।

দেশের জনগণ ন্যায়বিচার পেয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপির আমলে কোনো মামলা, এমনকি জিয়াউর রহমান হত্যা মামলার বিচারকার্য সম্পন্ন হয় নাই। তারা আইনের শাসন মানে না।

শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসনের প্রতিষ্ঠা হয়েছে জানিয়ে তিনি বলেন,আসামি পক্ষকে সকল সুযোগ দেয়ার পর এবং বিচার সম্পন্ন করার পর স্বাধীন বিচার বিভাগ রায় দিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ