ঢাকা, বৃহস্পতিবার 11 October 2018, ২৬ আশ্বিন ১৪২৫, ৩০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

১৩০০ কিলোমিটার দূরে আঘাত হানতে সক্ষম মিসাইল উৎক্ষেপণ করলো পাকিস্তান

১০, অক্টোবর,  জিও টিভি : পাকিস্তান ১৩০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম ঘৌরি মিসাইল সিস্টেমের সফল পরীক্ষামূলক উৎক্ষেপণ করেছে বলে জানিয়েছে দেশটির ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর)।

সোমবার এক বিবৃতিতে আইএসপিআর জানায় বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম জিও টিভি। দেশটির ‘আর্মি স্ট্র্যাটেজিক ফোর্সেস কমান্ড’র(এএসএফসি) অপারেশনাল ও টেকনিক্যাল প্রস্তুতির মধ্যেই মিসাইলটি উৎক্ষেপণ করা হলো।

আইএসপিআর’র বিবৃতিতে বলা হয়, ঘৌরি মিসাইল সিস্টেমের এই সফল উৎক্ষেপণ পাকিস্তানের পারমাণবিক সক্ষমতাকে আরও দৃঢ় করেছে। একটি নির্ভরশীল প্রতিরোধ ব্যবস্থার মাধ্যমে শান্তি ও স্থিতিশীলতা অর্জনই এর লক্ষ্য।

এএসএফসি’র কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল হিলাল হুসাইন, ন্যাশনাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সায়েন্টিফিক কমিশনের চেয়ারম্যান ড. নাবিল হায়াত মালিক, খান রিসার্চ ল্যাবোরেটরিজ’র চেয়ারম্যান তাহির ইকরামসহ অনেকেই এসময় উপস্থিত ছিলেন।

দেশটির প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এই মিসাইল সিস্টেমের সফল উৎক্ষেপণের প্রশংসা করেছেন। যেকোনও যুদ্ধের জন্য পাকিস্তানের ‘আর্মি স্ট্র্যাটেজিক ফোর্সেস’র এই প্রস্তুতির প্রশংসা করেন এএসএফসি’র কমান্ডার হিলাল হুসাইন।

অনলাইন আপডেট

আর্কাইভ