ঢাকা, বৃহস্পতিবার 11 October 2018, ২৬ আশ্বিন ১৪২৫, ৩০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

তারেক রহমানের সাজা বাতিল ও অব্যাহতির দাবি ঢাবি শিক্ষকদের

স্টাফ রিপোর্টার : ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ ও হতাশা ব্যক্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দল। বুধবার সংগঠনটির পক্ষে এক বিবৃতিতে আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম এ উদ্বেগ প্রকাশ করেন।
বিবৃতিতে বলা হয়, ২১ আগস্টের ঘটনাটি অত্যন্ত গর্হিত ও জঘন্য অপরাধ। সচেতন ও বিবেকবান মানুষ হিসেবে আমরা এ অপরাধের ন্যায়বিচার কামনা করি। কিন্তু আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি যে, বর্তমান ক্ষমতাসীন সরকার ২০০৪ সালে সংঘটিত এ ঘটনার জন্য ২০০৯ সালে জনাব তারেক রহমানসহ বিএনপির কয়েকজন নেতাকে নতুন করে মামলার আসামী করে। সরকার তার রাজনৈতিক জিঘাংসা চরিতার্থ করার জন্যই ঘটনার পাঁচ বছর পর জনাব তারেক রহমানকে মামলার আসামী করেছে।
সাদা দলের অভিযোগ, তারেক রহমানকে মামলার আসামী করা বিএনপিকে ধ্বংস ও জিয়া পরিবারকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে সরকারের ধারাবাহিক অপকৌশলের অংশ। একটি প্রতিকূল পরিবেশে বিচারকাজ সম্পন্ন হয়েছে বলে জনাব তারেক রহমান ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। বিবৃতিতে এ মামলার রায় পুনর্বিবেচনা করে তারেক রহমানের সাজা বাতিল এবং তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদানের জন্য জোর দাবি জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ