ঢাকা, সোমবার 17 December 2018, ৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

দেয়ালে ভেঙে উড়াল দিলো বিমান

সংগ্রাম অনলাইন ডেস্ক:

১৩৬ জন যাত্রী ও ক্রু নিয়ে ভালোভাবেই উড়াল দিয়েছিলো এয়ার ইন্ডিয়ার বিমানটি। কিন্তু পাইলটের একটু ভুলে টেক অফের সময় বিমানবন্দরের সীমানা-দেয়ালে ধাক্কা খায় বিমানের দুই চাকা। প্রবল ধাক্কায় সীমানা দেয়াল ভেঙ্গে গেলেও বিমানের কিছু হয়নি। ফলে প্রাণে বেঁচে গেছেন যাত্রী ও ক্রুরা।

বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় ভারতের তামিলনাড়ুর ত্রিচি বিমানবন্দরে এই ঘটনা ঘটে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এয়ার ইন্ডিয়ার ওই ফ্লাইটটি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাওয়ার কথা ছিল। দুর্ঘটনার কারণে বিমানটি মুম্বাইয়ে ল্যান্ড করতে বাধ্য হয়।

এদিকে বিমান কর্তৃপক্ষ বলছে, যাত্রী ও ক্র সবাই ঠিক আছেন। আতঙ্কে কেউ কেউ অসুস্থ হয়েছিলেন, কিন্তু প্রাথমিক চিকিৎসার পর তারাও সুস্থ হয়েছেন।

ওই ফ্লাইটের যাত্রীদের মুম্বাই থেকে অন্য একটি বিমানে করে দুবাইয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া এ ঘটনায় পাইলট ও তার সহকারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

ভারতীয় সংবাদমাধ্যম দেশটির সিভিল এভিয়েশনের মহাপরিচালকের বরাত দিয়ে জানায়, তারা প্রথমিক তদন্তে জানতে পেরেছে উড্ডায়নের সময় বিমানের পেছনের দুই চাকা ওই দেয়ালের সঙ্গে ধাক্কা খায়।

অনলাইন আপডেট

আর্কাইভ