বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে দ্রুত প্রজ্ঞাপন জারির দাবি

স্টাফ রিপোর্টার : চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করে দ্রত প্রজ্ঞাপন জারির দাবি জানিয়ে এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।
বক্তারা বলেন, জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ সুপারিশ করার পর হতাশাগ্রস্ত তরুণরা নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে শুরু করেছে। ৪০তম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কিন্তু আজ পর্যন্ত ৩৫ এর প্রজ্ঞাপন জারি হচ্ছে না। তাই দ্রুত ৩৫ এর প্রজ্ঞাপন জারি করে ৪০তম বিসিএস এর আওতাভুক্ত করে ছাত্র সমাজের প্রাণের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানাই।
তারা বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য গত ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সুপারিশ করে এবং একইসঙ্গে অবসরের বয়সসীমা ৬৫ বছর করার পরামর্শ দেয়। কিন্তু দুঃখের বিষয় ৩ মাস পেরিয়ে গেলেও সেই সুপারিশ আজও বাস্তবায়ন করা হয়নি। ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ২৭ থেকে বাড়িয়ে ৩০ বছর করা হয়। তারপর দীর্ঘ ১৮ বছরেও চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি পায়নি।
ছাত্ররা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় সকল ধরনের বৈষম্যের অবসান ঘটিয়ে আমরা উচ্চ শিক্ষিত তরুণরা এই যৌক্তিক দাবিটির বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।
অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি মোঃ ইমতিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক এম এ আলী, সাংগঠনিক সম্পাদক এ জেড এম ইমরান চৌধুরী, বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস, যুগ্ম-আহ্বায়ক হারুন অর রশিদ সবুজ ভুঁইয়া, কামরুন্নাহার ঝুমা,তানভির আহমেদ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ