ঢাকা, সোমবার 15 October 2018, ৩০ আশ্বিন ১৪২৫, ৪ সফর ১৪৪০ হিজরী
Online Edition

ক্ষতিপূরণের দাবিতে কৃষকদের মানববন্ধন

ফরিদপুর সংবাদদাতা: সড়ক ও জনপথ বিভাগের অধীনে ফরিদপুর-মুকসুদপুর মহাসড়ক নির্মাণ কাজে ক্ষতিগ্রস্ত জমিহারা কৃষকেরা তাদের ক্ষয়ক্ষতি পুরণের দাবিতে মানববন্ধন করেছেন।
গত সোমবার দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের সামনে প্রায় শতাধিক কৃষক এই মানববন্ধনে অংশ নেন। ক্ষতিগ্রস্ত এসব কৃষকের সকলেই ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের ফুকরা গ্রামের বাসিন্দা। ফসলী জমি ও ঘরবাড়ি হারিয়ে তাদের পরিবারে আহাজারি চলছে।
মানববন্ধনে অংশ নেয়া মোঃ দেলোয়ার হোসেন জানান, অধিগ্রহণ না করেই তার ৩০ শতক জমি রাস্তার মধ্যে চলে গেছে। আরো ১৫ শতক জমির মাটি কেটে সড়কে ব্যবহার করা হয়েছে।
জমিতে যেসব গাছপালা ও ফসল ছিলো সেগুলোও আমাদের নিতে দেয়নি। আমরা সড়ক ও জনপথ বিভাজের নির্বাহী প্রকৌশলীর নিকট ক্ষতিপুরণ দেয়া হলে তিনি শুধু আমাদের আশ্বস্তই করে যাচ্ছেন।
হায়দার আলী শিকদার নামে এক কৃষক বলেন, তার বাঁশ বাগান কেটে ৪০ শতক জমির পুরোটাই রাস্তায় নিয়ে গেছে। কোন ক্ষতিপুরণ দেয়নি। মোহাম্মদ নামে একজন কৃষক জানান, তার মৃত পিতার কবরের উপড় দিয়ে রাস্তা করেছে।
বেকু মেশিন দিয়ে ভিটের বসত ঘর ভেঙে ফেলেছে। একইভাবে দুই শতাধিক কৃষকের জমি অধিগ্রহণ না করেই দখল করেছে সড়ক বিভাগ। কারো জমির উপড়ে রাস্তা বানিয়েছে। কারো ফসলি জমির মাটি নিয়ে খাদ করে রেখেছে। মূল্যবান গাছপালাও কেটে নিয়ে গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ