ঢাকা, সোমবার 15 October 2018, ৩০ আশ্বিন ১৪২৫, ৪ সফর ১৪৪০ হিজরী
Online Edition

রূপগঞ্জে বিধবার জমি দখলের চেষ্টা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রতিপক্ষের লোকজন রোকসানা বেগম (৩৪) নামে এক বিধবা মহিলার জমি দখলের চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে উপজেলা চারিতালুক এলাকায় এ ঘটনা ঘটে।
বিধবা রোকসানা বেগম জানান, তার স্বামী মৃত গাফফার মিয়া পৈত্রিক সূত্রে ১১.৩২ শতাংশ জমির মালিক হয়ে ২০০৯ সালে মারা যান। গাফফার মিয়ার মৃত্যুর পর থেকেই রোকসানা বেগম দুই ছেলে রবিন ও হিমেল ও এক মেয়ে লামিয়াকে নিয়ে জমিটি দীর্ঘদিন ধরে ভোগ দখলে আছেন। একই এলাকার মানসুরা বেগম, মাসুদা, রতœা, তৈবুর, মীর মোশারফ হোসেন বেশকিছুদিন ধরে জালজালিয়াতি করে জোর করে দখলের পাঁয়তারা করে আসছে। এ নিয়ে সিনিয়র সহকারী জজ রূপগঞ্জ আদালতে মামলা চলছে। সোমবার দুপুরে প্রতিপক্ষের লোকজনসহ অজ্ঞাত ২/৩ জন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে জমিটি দখলের চেষ্টা চালায়। এসময় রোকসানা বেগম, ছেলে হিমেল বাধা দিতে আসলে প্রতিপক্ষের লোকজন তাদেরকে হত্যা করবে বলে হুমকি ধামকি প্রদান করে চলে যায়। এসময় তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।
দীর্ঘ এক যুগ পেরিয়ে গেলেও এমপিও ভুক্ত হয়নি
দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা: দীর্ঘ এক যুগ পেরিয়ে গেলেও এমপিও ভুক্ত হয়নি দাউদকান্দি সোনাকান্দা ড.খন্দকার মোশাররফ হোসেন ইসলামিয়া রহমানিয়া দাখিল মাদ্রাসা। এখানে প্রায় সাড়ে চার’শ শিক্ষার্থীকে পাঠদান করছেন ১৪ জন অভিজ্ঞ শিক্ষক, কিন্তু বেতন ফ্রী শিক্ষার্থীরা ভালো সুযোগ পেলেও ও শিক্ষকরা অতি কস্টে তাদের মহান দায়িত্ব পালন করছেন। মাদ্রাসার পুকুরের আয় ও ফাউন্ডেশনের সীমিত বেতনে তাদের সংসার চলে কোন করমে। সুপার মোঃ মাহমুদুল হাসান জানান, এখানে শিক্ষার্থীদের স্থান সংকুলান না হওয়ায় একাডেমিক ভবন বাড়ানো প্রয়োজন এ ছাড়া আসবাব পত্রের চাহিদা রয়েছে। প্রতিষ্ঠানের সভাপতি সাবেক চেয়াম্যান সোলয়মান মোল্লা বলেন, উপজেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে এই প্রতিষ্ঠানে এবং পাশের হার ১০০% । সরকার স্বদয় হয়ে এটি এমপিও ভুক্ত করলে এই এলাকার শিক্ষার্থীদের সংখ্যা আরো বৃদ্ধি পাবে এবং শিক্ষকদের মাঝে স্বচ্ছলতা আসবে।

অনলাইন আপডেট

আর্কাইভ